1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
তিতাসে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনে অনিয়মের অভিযোগ, সভাপতি নির্বাচন স্থগিত - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ০২:৩৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
দেড়শত বছরের পুরানো ঐতিহ্যবাহী কালাচাঁন চৌধুরী হাটে নেই জৌলুশ -বাজার শেঠে ফার্নিচারের দোকান নবীনগরে স্কুল খোলার প্রথমদিনে চকোলেট দিয়ে শিক্ষার্থীদের মিষ্টিমুখ চৌদ্দগ্রামে কাভার্ডভ্যান উল্টে চালক নিহত চৌদ্দগ্রামে নামাজরত ইমামের উপর হামলা, যুবক গ্রেফতার ঠাকুরগাঁওয়ে আধুনিক সদর হাসপাতালে নবজাতক শিশুকে রেখে পালিয়ে গেলেন তরুণী। মাগুরায় ১০কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ ! ৩ বছর পর ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীর জয় হত্যার চার্জ গঠন সিআইডির চৌদ্দগ্রামে ৭২০ বোতল ফেন্সিডিল সহ আটক ২ মাগুরায় শ্রীপুর উপজেলা চেয়ারম্যান রাজনকে সংবর্ধনা প্রদান নবীগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ১ আহত ২

তিতাসে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনে অনিয়মের অভিযোগ, সভাপতি নির্বাচন স্থগিত

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ১৫ মার্চ, ২০২৪
  • ৬৮ বার

মো: জুয়েল রানা, তিতাস প্রতিনিধি:

কুমিল্লার তিতাস উপজেলার বাতাকান্দি সরকার সাহেব আলী আবুল হোসেন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনী ঘোষিত তফসিল গোপন রেখে নির্বাচন করা হয়েছে বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন অভিভাবক সদস্য প্রার্থী মো.নাজমুল হাসান কিরন ও মো.হযরত আলী। এমন অভিযোগের ভিত্তিতে সভাপতি পদের নির্বাচন স্থগিত করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা।

লিখিত অভিযোগ সুত্রে জানা যায়, বিদ্যালয়ের সাবেক সভাপতি পারভেজ হোসেন সরকার ও প্রধান শিক্ষক মোখলেসুর রহমান এর যোগসাজশে নির্বাচনী তফসিল গোপন রেখে চলতি মাসের ৮ তারিখে সমঝোতার মাধ্যমে ৪ জন অভিভাবক সদস্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত করা হলেও সংরক্ষিত নারী সদস্য নির্বাচিত করা হয়নি। অভিযোগে আরও উল্লেখ করা হয় যে নির্বাচনী তফসিল গোপন রেখে সাবেক সভাপতি এবং প্রধান শিক্ষক তাদের মনোনীত ব্যক্তিগণকে ম্যানেজিং কমিটিতে অর্ন্তভুক্ত করার জন্য এমন প্রতারণার আশ্রয় নিয়েছে।

এছাড়াও ২১৯ নাম্বার ভোটার আরিফুর রহমান এর মেয়ে ৪র্থ শ্রেণিতে অধ্যায়নরত অবস্থায় অবৈধভাবে বাতাকান্দি সরকার সাহেব আলী আবুল হোসেন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণীতে ভর্তি করে আরিফ নিজে প্রার্থী হয়। এবং পরবর্তীতে সাতানী ইউপি চেয়ারম্যান সামসুল হক সরকার, বলরামপুর ইউপি চেয়ারম্যান মো.নুর নবী ও যুবলীগ নেতা ফয়েজ আহমেদ জুয়েলসহ আরও কয়েকজন মিলে সাবেক সভাপতির এজেন্ডা বাস্তবায়নের লক্ষ্যে, অভিযোগকারী নাজমুল হাসান কিরনসহ ৪ জন অভিভাবক সদস্য প্রার্থীর কাছ থেকে ২ লক্ষ টাকা নিয়ে তাদেরকে বিনাপ্রতিদ্বন্দিতায় নির্বাচিত ঘোষণা করে।

এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাজমুল হাসান বলেন, বাতাকান্দি সরকার সাহেব আলী আবুল হোসেন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনী বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি এবং অভিযোগটি তদন্ত করার জন্য মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে দায়িত্ব দেওয়া হয়েছে। ওনি সঠিক তদন্ত করে ব্যবস্থা নিবেন।

সাতানী ইউপি চেয়ারম্যান সামসুল হক সরকার বলেন, আমার অফিসে বসে সমঝোতা হয়েছে এবং আরিফকে দাতা সদস্য নির্বাচিত করতে স্কুলকে দুই লাখ টাকা দিতে হবে বলে প্রত্যেক সদস্য পঞ্চাশ হাজার টাকা করে দিতে হবে এমন একটি প্রস্তাব করা হয়েছে। টাকা দিয়েছে কিনা জানিনা।

বলরামপুর ইউপি চেয়ারম্যান নুর নবী বলেন, ৬জন প্রার্থীর মধ্যে একজন হলো নাজমুল হাসান কিরনের ডামি প্রার্থী হযরত আলী। বাকী ৫ জনের মধ্যে আলোচনা সাপেক্ষে সমঝোতা হয় যে কোনো একজন ছেড়ে দিলে তাকে দাতা সদস্য নির্বাচিত করা হবে এবং দাতা সদস্য হতে প্রতিষ্ঠানকে যে দুই লাখ টাকা দিতে হয় সেই টাকাটা নব-নির্বাচিত চার সদস্য দিয়ে দিবে। তখন নাজমুল হাসান কিরন টাকা দিতে না বললে আমি তার টাকাটা দিয়ে দিমু বলছি। কিন্তু এখনও কেউ টাকা দেয়নি।

এদিকে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রফিক উদ্দিন আহম্মদ বলেন, ইউএনও স্যার আমাকে একটি অভিযোগ দিয়েছে তদন্ত করার জন্য, আমি তদন্ত করে প্রতিবেদন দিবো। পাশাপাশি উক্ত বিদ্যালয়ের সভাপতি পদে নির্বাচন স্থগিত করা হয়েছে।

অন্যদিকে এবিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোখলেসুর রহমান এর নিকট জানতে চাইলে তিনি বলেন, আমি যা করেছি বিধি মোতাবেক করেছি। আমি কোন অনিয়ম করি নাই।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম