1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
রাউজানের নাতোয়ান বাগিচা বাজারে কোরবানি পশুর হাট জমে উঠেছে  - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৯:৪২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে জাতীয়তাবাদী সাইবার ইউজার দলের শ্রদ্ধা  মাগুরায় চাঞ্চল্যকর একই পরিবারের তিন জন  হত্যা মামলা দ্রুত বিচারের দাবিতে নিহতদের স্বজনদের সংবাদ সম্মেলন তিতাসে অনিয়ম ও অব্যবস্থাপনায় জর্জরিত কাঁঠালিয়া উচ্চ বিদ্যালয়, প্রধান শিক্ষক ও অফিস সহকারীকে জরিমানা চৌদ্দগ্রামে বাতিসা ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসক না থাকায় সেবা বঞ্চিত প্রায় ৪০ হাজার মানুষ চকরিয়ায় পোনা বিতরণ ঠাকুরগাঁও-২ আসনের সাবেক সংসদ সদস্য সুজনের জামিন না মঞ্জুর জেলগেটে দুই দিনের জিজ্ঞাসাবাদের নির্দেশ প্রদান করে আদালত । রাউজানে ফানুস উৎসবে মেতেছেন বৌদ্ধ সম্প্রদায়  শাহলালন সাঁই। নেহাল আহমেদ চট্টগ্রাম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন’র গঠনতন্ত্র পাঠদান ও অনুমোদন সভা অনুষ্ঠিত বৈষম্য বিলোপ করে সত্যিকারে মানবিক সমাজ গড়তে চায় জামায়াত ইসলামী – মাগুরার পথ সভায় ডা. শফিকুর রহমান

রাউজানের নাতোয়ান বাগিচা বাজারে কোরবানি পশুর হাট জমে উঠেছে 

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১১ জুন, ২০২৪
  • ১৬৬ বার

শাহাদাত হোসেন

রাউজান (চট্টগ্রাম)প্রতিনিধি:

ঈদুল আযহাকে সামনে রেখে রাউজানে জমে উঠেছে কোরবানি পশুর হাটগুলো।মঙ্গলবার বিকালে রাউজান নাতোয়ান বাগিচা বাজার ও হযরত মুছা শাহ্ বাজার পরিদর্শনে দেখা গেছে, প্রচুর পরিমাণ গরু- মহিষ ও ছাগল এসেছে বাজারে। বড়, মাঝারি ও ছোট সাইজের প্রচুর গরু উঠলেও ক্রেতা-বিক্রেতাদের মধ্য চলছে দর কষাকষি।বেচাকেনাও হয়েছে মোটামুটি। ক্রেতারা সাধ্যমতে পছন্দের গরুটি কিনছেন বাজার থেকে।বিক্রেতারা জানান, বাজারে নানা আকারের গরু থাকলেও মাঝারি গরুর চাহিদা সবচেয়ে বেশি।

তবে মাঝারি সাইজের গরুর চাহিদা থাকলেও গত কয়েক বছর গুলোর তুলনায় এবার গরুর দাম বেশি বলে দাবি করেছেন কোরবানি দাতারা। অপরদিকে পশু খাদ্যের দ্বিগুণ বলে দাবি করছেন খামারীরা। মাঝারি সাইজের গরু দামি বেশি হওয়ায় রাউজানে বেড়েছে যৌথ কোরবানি দাতা। নাতোয়ান বাগিচা বাজারে গরু কিনতে আসা সামশু উদ্দিন নামে এক ক্রেতা বলেন, এই বাজার থেকে নিরাপত্তার সাথে পছন্দের গরু কিনতে পেরে সন্তুষ্টি প্রকাশ করেন।এক লাখ ১৮হাজার টাকা দিয়ে ষাঁড় কিনেন তিনি।বাজার পরিচালনা কমিটির সদস্য ও ইউপি সদস্য দিলীপ কুমার দে, জানান, মঙ্গলবার নাতোয়ান বাগিচা বাজারে ৭০টির মত পশু বেচাকেনা হয়েছে।বেশি বিক্রি হয়েছে ১লাখ থেকে দেড় লাখ টাকার দামে গরু। মাঝারি সাইজের গরু বিক্রি হয়েছে ৬০থেকে ৯০ হাজার টাকায়। আগামী শুক্রবার এই বাজারে সকাল থেকে রা ১২টা পর্যন্ত গরু -ছাগল বিক্রি হবে। পরিচালনা কমিটির কমিটির সদস্য ও মেম্বার প্রবেশ বড়ুয়া জনান,এই বাজারে ক্রেতা-বিক্রেতারা নিরাপত্তার সাথে কেনাবেচা করতে পাচ্ছেন। ৭নং রাউজান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বি এম জসিম উদ্দিন হিরু বলেন, রাউজানের সংসদ সদস্য এবি এম ফজলে করিম চৌধুরীর দক্ষ নেতৃত্বের কারণে এই বাজারে শান্তিপূর্ণভাবে ব্যবসায়ী ও খামারিরা গরু- ছাগল বেচাকেনা করেছে। বিনা হাসিলে এ বাজারের ব্যবস্থা থাকায় ক্রেতা -বিক্রেতারা সন্তুষ্টি প্রকাশ করে পছন্দের কোরবানি পশুটি কিনে নিয়ে নিরাপদ মনে বাড়ি ফিরেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম