1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
চৌদ্দগ্রাম প্রেস ক্লাবের আহবায়ক কমিটি গঠন - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ১০:২০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
রাউজানে কোন মাদক কারবারি ও সন্ত্রাসীদের স্থান নেই ঠাকুরগাঁওয়ে রাণীশংকৈল ও হরিপুরে রাজবাড়িটি দ্রুত সংস্কার করে যাদুঘর করা হবে – মহাপরিচালক সাবিনা আলম, ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে সশস্ত্র বাহিনী অবসরপ্রাপ্ত কল্যাণ সংস্থার সভাপতি মীর জিল্লুুর , সাধারণ সম্পাদক মোস্তফা, লাকসাম-মনোহরগঞ্জ স্টুডেন্ট’স অ্যাসোসিয়েশন’র নেতৃত্বে রিমন ও নাঈম চৌদ্দগ্রাম প্রেস ক্লাব পূনর্গঠনের লক্ষ্যে সাংবাদিকদের পরিচিতি ও সাধারণ সভা অনুষ্ঠিত আশুলিয়ায় বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলার অভিযোগে সংবাদ সম্মেলন নবীগঞ্জে ৯২ মন্ডপে শারদীয়  উৎসব দূর্গাপুজার প্রস্তুতি সম্পন্ন রাউজানে বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে আলোচনা সভা, সম্মাননা প্রদান বিশ্ব শিক্ষক দিবস ঠাকুরগাঁওয়ে স্বামীর অবসর ভাতা পেতে দ্বারে দ্বারে ঘুরছেন শিক্ষক নজরুলের স্ত্রী ! গোদাগাড়ীতে জাঁকজমকপূর্ণতায় শিক্ষক দিবস পালন

চৌদ্দগ্রাম প্রেস ক্লাবের আহবায়ক কমিটি গঠন

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৩ আগস্ট, ২০২৪
  • ৩০ বার

স্টাফ রিপোর্টার:

অতিমাত্রায় রাজনীতিকরণ, স্বেচ্ছাচারিতা, চাঁদাবাজী ও সীমাহীন অনিয়মের মাধ্যমে দীর্ঘ দেড় যুগ ধরে চলা চৌদ্দগ্রাম প্রেস ক্লাবের কার্যনির্বাহী কমিটির মেয়াদ প্রায় এক বছর আগে উত্তীর্ণ হলেও এতোদিন ওই কমিটি দিয়েই চলছিল প্রেস ক্লাবের কার্যক্রম। দেশের প্রতিটি ক্ষেত্র থেকে সব ধরনের অনিয়ম ও বৈষম্য দুর করার লক্ষে সম্প্রতি ছাত্র জনতার বৈষম্য বিরোধী আন্দোলনে ক্ষমতাসীন দলের পতন হলে অধিকার বঞ্চিত সব শ্রেণি-পেশার লোকজন সর্বত্র পরিবর্তনের দাবি তোলে। এরই ধারাবাহিতায় বহু বছর ধরে বৈষম্যের শিকার হওয়া চৌদ্দগ্রাম উপজেলায় কর্মরত সাংবাদিকরা প্রেস ক্লাবের কমিটি বিলুপ্তের দাবি উঠায়। এমন পরিস্থিতিতে গত শনিবার(১০ আগস্ট) রাতে প্রেস ক্লাবের কমিটির সদস্যদের সাথে আলোচনার পর সভাপতির অনুমতিক্রমে সাধারণ সম্পাদক আবুল বাশার রানা চৌদ্দগ্রাম প্রেস ক্লাবের বর্তমান কমিটি বিলুপ্ত ঘোষণা করে এবং প্রেস ক্লাবের পরবর্তী কার্যক্রম আহবায়ক কমিটির মাধ্যমে পরিচালিত হবে বলে হোয়াটসআপে ম্যাসেজ পাঠায়। এরই প্রক্ষিতে বৈষম্যের শিকার হওয়া সাংবাদিকরাসহ চৌদ্দগ্রামে কর্মরত অন্য সাংবাদিকদের নিয়ে রোববার (১১ আগস্ট) সন্ধ্যায় চৌদ্দগ্রাম বাজারে এক মতবিনিময় সভা দৈনিক নয়াদিগন্তের চৌদ্দগ্রাম উপজেলা প্রতিনিধি ও সাপ্তাহিক চৌদ্দগ্রাম’র সম্পাদক ও প্রকাশক সিরাজুল ইসলাম ফরায়েজী’র সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দৈনিক আজকের পত্রিকার চৌদ্দগ্রাম প্রতিনিধি মোঃ আকতারুজ্জামান, দৈনিক কালবেলা’র চৌদ্দগ্রাম প্রতিনিধ আবু বকর সুজন, দৈনিক বাংলার জাগরণ চৌদ্দগ্রাম প্রতিনিধি আবদুল মান্নান, সাপ্তাহিক আলোকিত চৌদ্দগ্রাম’র নির্বাহী সম্পাদক এমরান হোসেন বাপ্পি, সাপ্তাহিক চৌদ্দগ্রাম’র নির্বাহী সম্পাদক মো: এমদাদ উল্যাহ, দৈনিক কালের কন্ঠের চৌদ্দগ্রাম প্রতিনিধি আবুল বাশার রানা, বিজয় বিডি ডটকম এর সম্পাদক মুহাম্মদ জহিরুল হাসান, দৈনিক যায়যায়দিন এর চৌদ্দগ্রাম প্রতিনিধি মু. বেলাল হোসাইন, দৈনিক একুশে পত্রিকা এর চৌদ্দগ্রাম প্রতিনিধি এফ এম রাসেল পাটোয়ারী, দৈনিক খবরপত্র প্রতিনিধি এম এ আলম, দৈনিক ভোরের ডাক প্রতিনিধি আনিছুর রহমান, এশিয়ান টিভির চৌদ্দগ্রাম প্রতিনিধি কামাল হোসেন নয়ন, দৈনিক দেশ রূপান্তর এর প্রতিনিধি মো: মনোয়ার হোসেন, দৈনিক সকালের সময় এর চৌদ্দগ্রাম প্রতিনিধি মুহা. ফখরুদ্দীন ইমন, দৈনিক মানব জমিন পত্রিকার চৌদ্দগ্রাম প্রতিনিধি মো: শাহীন আলম, দৈনিক বাংলাদেশের আলো’র প্রতিনিধি জহিরুল ইসলাম সুমন, আলোকিত একুশে সংবাদ প্রতিনিধি মো: আহসান উল্লাহ, দৈনিক ভোরের চেতনা এর প্রতিনিধি ইয়াছিন ফারুক, প্রতিদিনের সংবাদ’র প্রতিনিধি গোলাম রসুল প্রমুখ।

সভায় উপস্থিত সাংবাদিকদের মতামতের ভিত্তিতে ‘চৌদ্দগ্রাম প্রেস ক্লাব’ এর পূর্ণগঠনের লক্ষ্যে সিরাজুল ইসলাম ফরায়েজীকে আহবায়ক ও এমরান হোসেন বাপ্পিকে সদস্য সচিব করে ৭ সদস্য বিশিষ্ট নতুন আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। আহবায়ক কমিটির অপর সদস্যরা হলেন-মো: আকতারুজ্জামান, আবদুল মান্নান, আবু বকর সুজন, মো: এমদাদ উল্যাহ ও বেলাল হোসাইন। সভায় প্রেস ক্লাবের কমিটি বিলুপ্তের ঘোষণাপত্রটি আহবায়ক কমিটির নিকট হস্তান্তর করেন বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক আবুল বাশার রানা।

আহবায়ক কমিটি আগামী ৩ মাসের মধ্যে সদস্য অন্তর্ভুক্তি, যাচাই-বাছাই করে প্রকৃত সাংবাদিকদের তালিকা প্রণয়ন ও প্রকাশ এবং তফসিল ঘোষণা করে ‘গণতান্ত্রিক’ উপায়ে ভোটের মাধ্যমে সাংবাদিকদের নেতৃত্ব নির্বাচন করার ব্যবস্থা করবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম