1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
শ্রীপুরে আদালতের নিষেধাজ্ঞা লঙ্ঘন করে বিরোধপূর্ণ জমিতে বাড়ি নির্মাণ - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১১:০৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
পাহাড় খেকোর বিরুদ্ধে কঠোর পদক্ষেপ: সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাভার মডেল কলেজে দিনব্যাপী শিক্ষক প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত -জনতার গণঅভ্যুথ্যানে ৫ আগস্ট স্বৈরাচার দেশ ছেড়ে পালিয়েছে — ডাঃ সৈয়দ আবদুল্লাহ মোঃ তাহের রানীসংকৈলে সাংবাদিকদের নিয়ে জামায়াতের মতবিনিময় শ্রীপুরে আদালতের নিষেধাজ্ঞা লঙ্ঘন করে বিরোধপূর্ণ জমিতে বাড়ি নির্মাণ সৎ ভাইয়ের বউকে ধর্ষণ-র‌্যাবের জালে আটক আরিফ ঢাকা মহানগর উত্তর বিএনপি’র আহবায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে মাগুরায় জবর দখলের অভিযোগে চেয়ারম্যান ভাইয়ের বিরুদ্ধে বোনের সংবাদ সম্মেলন!  রামগড়ে রেড ক্রিসেন্টের উদ্যোগে ত্রাণ সামগ্রী বিতরণ

শ্রীপুরে আদালতের নিষেধাজ্ঞা লঙ্ঘন করে বিরোধপূর্ণ জমিতে বাড়ি নির্মাণ

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪
  • ৮ বার

ফজলে মমিনশ্রীপুর (গাজীপুর

গাজীপুরের শ্রীপুরে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বিরোধপূর্ণ জমিতে বাড়ি নির্মাণের অভিযোগ উঠেছে স্থানীয় কাঠ ব্যবসায়ী লিটন মিয়ার বিরুদ্ধে ।

সরেজমিনে দেখা যায় শনিবার (২৮ সেপ্টেম্বর) বেলা ১২ টার দিকে স্থানীয় লিটন মিয়া আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বাড়ি নির্মাণের কাজ চালাচ্ছেন।

এদিকে সম্পত্তির মালিকানা দাবি করা ভুক্তভোগী উমর আলীর সন্তান শফিকুল ইসলাম থানায় অভিযোগ করেও পাচ্ছেন না কোনো প্রতিকার।

ভুক্তভোগী শফিকুল ইসলাম জানান, আদালতের নিষেধাজ্ঞা লঙ্ঘন করে আমাদের প্রায় ১১ শতাংশ জমি গায়ের জোরে দখল করে বাড়ি নির্মাণ করছে লিটন মিয়া ও তার পরিবারের লোকজন। আমরা আমাদের জমি উদ্ধারসহ আইন অমান্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

আদালতের ১৪৫ ধারা নিষেধাজ্ঞা সূত্রে জানা যায়, উপজেলার ধনুয়া মৌজাভুক্ত খতিয়ান নং-এসএ ৭৭৯, আরএস ৭৭ নং দাগ নং -১ সাবেক ৯৭৬, আরএস ২৩৯৭ জমির পরিমাণ ১০.৭৫ শতাংশ। যাহার চৌহদ্দি উত্তরে কবির হোসেন গং, দক্ষিণে রাস্তা, পূর্বে কবির হোসেন গং পশ্চিমে উমর আলীর জমি। এই জমি নিয়ে গাজীপুর জেলা আদালতে মামলা চলমান রয়েছে, যার নম্বর নম্বর -৪৬৩/২৪। কিন্তু আদালতের নিষেধাজ্ঞা থাকা সত্বেও আদেশ লঙ্ঘন করে প্রভাবশালী লিটন মিয়া প্রভাব খাটিয়ে ভবন নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছেন।

অভিযুক্ত লিটন মিয়ার সন্তান শুভ বলেন, তাদের বিরুদ্ধে আনা অভিযোগটি ভিত্তিহীন। আমরা ক্রয় সুত্রে মালিক হয়ে নিয়ম অনুসরণ করেই বাড়ি নির্মাণের কাজ করছি। এই জমি নিয়ে স্থানীয় ভাবে অনেক বার সালিশ হয়েছে। সালিশে আমাদের পক্ষে রায় দিয়েছে গণ্যমান্যরা। আমরা এ বিষয় নিয়ে থানায় একটি অভিযোগ করেছি।

শ্রীপুর মডেল থানার উপপরিদর্শক এসআই মতিউর রহমান বলেন, আদালতের নির্দেশ অনুযায়ী তাদেরকে নোটিশ দেয়া হয়েছে। তাদেরকে কাজ বন্ধ রাখতে বলা হয়েছে। পুণরায় ওই জমিতে কাজ চলছে আমি শুনেছি। আমি ঘটনাস্থল পরিদর্শন করে ব্যবস্থা গ্রহণ করবো।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম