1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
নোয়াখালীতে খাস জমি দখলের অভিযোগ,  বাঁধা দিলে সরকারি কর্মকর্তাদের মারধর  - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১১:০০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে বক্তব্যে বলেন, শেখ হাসিনার কোনো ক্ষমা নেই– মির্জা ফখরুল , চৌদ্দগ্রামে বিদ্যুৎ সংকটের অজুহাতে নিয়ম উপেক্ষা করে ১১টায় মাদরাসা ছুটি অধ্যক্ষ ও সংশ্লিষ্টদের প্রতি এলাকাবাসীর ক্ষোভ নোয়াখালীতে খাস জমি দখলের অভিযোগ,  বাঁধা দিলে সরকারি কর্মকর্তাদের মারধর  মাগুরার শ্রীপুরে জামায়াতে ইসলামীর উদ্যোগে শান্তি ও সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত  মাগুরায় নবাগত  উপজেলা নির্বাহী কর্মকর্তার সাংবাদিকদের সাথে  মতবিনিময় স্বামী হত্যার দায়ে স্ত্রী ও প্রেমিকের মৃত্যুদণ্ড তন্ময় আলমগীর, কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি: সুস্থতা ও প্রবাস জীবন নিয়ে চিন্তিত ৫ আগস্টে গুলিবিদ্ধ চৌদ্দগ্রামের আজাদ মাগুরায় নবাগত  উপজেলা নির্বাহী কর্মকর্তার সাংবাদিকদের সাথে  মতবিনিময়  কাউন্টার ক্যু রক্ষা করার ক্ষমতা সরকারের আছে!! ঠাকুরগাঁওয়ে বিএডিসি’র কোটি টাকার টেন্ডারের গোপন তথ্য ফাঁস হতাশ অন্য ঠিকাদাররা ।

নোয়াখালীতে খাস জমি দখলের অভিযোগ,  বাঁধা দিলে সরকারি কর্মকর্তাদের মারধর 

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪
  • ৬ বার

নোয়াখালী প্রতিনিধি :

নোয়াখালী বেগমগঞ্জ বাংলা বাজারে সরকারি খাস জায়গায় বহুতল ভবন নির্মাণ কাজে বাধা দেওয়ায় সরকারি কর্মকর্তাদের উপর মারধরের অভিযোগ উঠেছে স্থানীয় ব্যবসয়াীদের উপর।

জানা যায়, বাংলাবাজারে সরকারি খাস জমিটি একশনা বন্দোবস্ত দেয়া হয়। বন্দোবস্তরে জায়গায় বহুতল ভবন নির্মাণের অনুমতি না থাকলেও স্থানীয় ব্যবসায়ী পলাশ, মিলন, বিকাশসহ কয়েকজন ব্যবসায়ী বহুগল ভবন নির্মাণের চেষ্টা করে। এর আগে রবিবার  বিষয়টি প্রশাসন অবগত হলে স্থানীয়ভাবে সবাইকে ডেকে বহুতল ভবন নির্মাণ না করার বিষয়ে একটি নির্দেশনা দেন। পরবর্তীতে স্থানীয় ব্যবসায়ী পলাশ,মিলন ও বিকাশের নেতৃত্বে প্রশাসনের নির্দেশনা অমান্য করে বহু তল ভবন নির্মাণের চেষ্টা চালায়।

এই সময় প্রশাসনের লোকজন বাঁধা দিতে গেলে তাদের উপর হামলা চালিয়ে স্থানীয় তওসলিদার রাজিব পালকে পিটিয়ে জখম করে। একই সময় সরকারি ভূমি কর্মকর্তা সহ অন্যান্য কর্মকর্তাদের মারধর করার অভিযোগ উঠে। পরে স্থানীয়রা আহত রাজিব পালকে উদ্ধার করে স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায়।

এই বিষয়ে তওসিলদার রাজিব পাল বলেন, আমরা বারবার নির্দেশনা দেওয়ার পরও তারা আমাদের নির্দেশনা অমান্য করে বহুতল ভবন  নির্মাণ করতে গেলে আমরা বাধা দিলে স্থানীয় ব্যবসায়ী পলাশ,মিলন বিকাশ লোকজন দিয়ে আমাকে পিটিয়ে জখম করে।

অভিযুক্ত ব্যবসায়ী পলাশকে ফোন করলে, তিনি ফোনে বক্তব্য দিতে রাজি হননি।

এ বিষয়ে বেগমগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভূমি)  সৈয়দ মুরাদ ইসলাম জানান, স্থানীয় পলাশ, মিলন,বিকাশসহ কয়েকজন এ  জায়গাটি একশনা বন্দোবস্ত নেয়। বন্দোবস্ত জায়গায় বহুতল ভবনের নির্মাণের কোন নিয়ম নেই । আমরা তাদের সেমি -ফাঁকা ভবনের অনুমতি দিলেও কিন্তু তারা বহুতল ভবন করতে গেলে আমরা বাধা দিলে। তারা বিভিন্ন লোকজন নিয়ে আমাদের উপর হামলা চালালে একজন কর্মকর্তা গুরতর আহত হয়। এ ছাড়া আরো কযেকজন আহত হয়। বিষয়টি নিয়ে আমরা আমাদের জেলা প্রশাসক মহদোয়ের সাথে কথা বলেছি। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দিয়েছে।

মাহবুবুর রহমান, নোয়াখালী প্রতিনিধি,

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম