1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
১৯৭১ সালে মুক্তিযুদ্ধে ৩০ লক্ষ মানুষ শহিদ হয়েছিল , জামাত সেই দিন, তারা "গণকবর" দিয়েছিল - সভাপতি, জাহিদুল হক জাহেদ  (পিপিপি) - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৫৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
মাগুরায় নবাগত  উপজেলা নির্বাহী কর্মকর্তার সাংবাদিকদের সাথে  মতবিনিময় স্বামী হত্যার দায়ে স্ত্রী ও প্রেমিকের মৃত্যুদণ্ড তন্ময় আলমগীর, কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি: সুস্থতা ও প্রবাস জীবন নিয়ে চিন্তিত ৫ আগস্টে গুলিবিদ্ধ চৌদ্দগ্রামের আজাদ মাগুরায় নবাগত  উপজেলা নির্বাহী কর্মকর্তার সাংবাদিকদের সাথে  মতবিনিময়  কাউন্টার ক্যু রক্ষা করার ক্ষমতা সরকারের আছে!! ঠাকুরগাঁওয়ে বিএডিসি’র কোটি টাকার টেন্ডারের গোপন তথ্য ফাঁস হতাশ অন্য ঠিকাদাররা । বৈষম্য বিরোধী আন্দোলনে নিহত ও আহতদের তালিকা তৈরী করুন নিহত পরিবারের সদস্যদের কর্মসংস্থান ও আহতদের চিকিৎসার ব্যবস্থা জরুরী —ঠাকুরগাঁওয়ে মির্জা ফখরুল বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা থেকে শিক্ষাবৃত্তি বিতরণ অনুষ্ঠিত রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২ স্টাইলিশ গার্মেন্টস এর চেয়ারম্যান মো:সালাউদ্দিন চৌধুরীর নামে ভুয়া ফেসবুক আইডি খুলে অপপ্রচার, থানায় জিডি।

১৯৭১ সালে মুক্তিযুদ্ধে ৩০ লক্ষ মানুষ শহিদ হয়েছিল , জামাত সেই দিন, তারা “গণকবর” দিয়েছিল —- সভাপতি, জাহিদুল হক জাহেদ  (পিপিপি)

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪
  • ৯ বার

আল হাসান মোবারক

শ্যামল বাংলা (বিশেষ প্রতিনিধিঃ)

৩৮- তম সাংস্কৃতিক বিপ্লব সূচনা দিবস উপলক্ষে- পাকমন পিপলস পার্টির (পিপিপি) জাতীয় প্রেস ক্লাবে সামনে  সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ  সভাপতির বক্তব্যে জাহিদুল হক (জাহেদ) বলেন ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে ৩০ লক্ষ মানুষ শহিদ হয়েছিল , জামাত সেই দিন তারা গণকবর দিয়েছিল।  ” গণকবর” দিয়েছিল।

গত ১৭ সেপ্টেম্বর ২০২৪ ইং মঙ্গলবার
বিকাল ৪ টায় জাতীয় প্রেসক্লাব চত্ত্বরে তোপখানা রোডে, পাকমন পিপলস পার্টির (পিপিপি) ৩৮- তম সাংস্কৃতিক বিপ্লবের সূচনা দিবস ২০২৪ইং উপলক্ষে, রাষ্ট্র সংস্কারে, সাংস্কৃতিক বিপ্লব অপরিহার্য ‘সাংস্কৃতিক বিপ্লব হচ্ছে- ভাষা শিক্ষা, ধর্ম ও সভ্যতার অামূল সংস্কারের দাবিতে পাকমন পিপলস পার্টির (পিপিপি)  সমাবেশ অনুষ্ঠিত হয়।
এসময় সভায় সভাপতিত্বে করেন পিপিপি’র সভাপতি জাহিদুল হক (জাহেদ)

সভপতিত্বের বক্তব্যে জােহেদুল জাহিদ বলেন এই দেশ স্বাধীনতার  ৫৪ বছর যাবত বার বার গণতন্ত্র জন্য স্বাধীনতার জন্য, অর্থনৈতিক মুক্তির জন্য, বার বার  গণঅভ্যুত্থান ঘটিয়েছে। ১৯৯০ সালে ১৯৬৯ সালের সেই গণ-অভ্যুত্থান আমি নিজে অংশগ্রহণ করে ছিলাম।  ১৯৬৯ সালে ততকালীন পূর্ব পাকিস্তানে আইয়ুব বিরোধী গণ-অভ্যুত্থানের  আন্দোলনে  হয়েছিল। এবং বার্তমান যে  জামাত দলটি রয়েছে এটা তাদের প্রধান কৌশলি শক্তি ছিল। ১৯৭১ সালে যে মুক্তিযুদ্ধ হলো সেই মুক্তিযুদ্ধে ৩০ লক্ষ লোক শহিদ হয়ে গেল , এই সেই জামাত তারা সেই দিন গণকবর”দিয়েছিল।  ” গণকবর” দিয়েছিল। ২০০৬ সালে গণ-অভ্যুত্থান বিএনপি সরকার ক্ষমতাচ্যুত হয়েছিল।  ২০২৪ইং  সালে আবার একটি গণঅভ্যুত্থান হলো কিন্তু আমাদের উপলব্ধি আসে নাই, আত্ম লব্ধি আসে নাই স্বাধীনতা আসে নাই গণতন্ত্র আসে নাই।
এসময় প্রচন্ডে গরমে সভাপতি জাহিদুল হক (জাহেদ) অসুস্থ্য হয়ে পরেন কিছুক্ষণ সভা বন্ধ থাকার পর তিনি সমাবেশ মুলতবি করেন।
সমাবেশ সঞ্চালনায় ছিলেন দলের যুগ্ম-মহাসচিব মোঃ আব্দুর রহমান।
সভায় আরোও বক্তব্য রাখেন: দলের মহাসচিব খন্দকার আশরাফ ছিদ্দিকী, দলের সিনিয়র যুগ্ম মহাসচিব মোঃ উমর ফারুক রবিন,  দলের সহ-সভা নেত্রী ডঃ ফাহিমা সুলতানা,  নূরুল আমিন ,

আরও উপস্থিত ছিলেন  দলের ঢাকা দক্ষিণের সভাপতি মোঃ রানা ইসলাম, ঢাকা উত্তরের সভাপতি এম হাসান মুকুল, পাকমন মহিলা দলের সাংগঠনিক সম্পাদক সেলিনা ইসলাম, পাকমন পিপলস্ পার্টিও সাংগঠনিক সম্পাদক মীর মোঃ আনোয়ারুল ইসলাম, ঢাকা দক্ষিনের সাধারণ সম্পাদক মোঃ জাকির হোসেন, ঢাকা মহানগণের সভাপতি মোঃ আবুল হোসেন, পাকমন শ্রমিক দলের সভাপতি মোঃ ফেরদৌস খান, পাকমন শ্রমিক দলের সহ সভাপতি মোঃ সাকিব খান, পাকমন শ্রমিক দলের সাধারণ সম্পাদক রনি ইসলাম, পাকমন মহিলা দলের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জান্নাতুল ফেরদৌস, চলমান ছাত্র জনতা আন্দোলনের বিশেষ নেত্রী ফারজানা আলম নীলিমা প্রমুখ।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম