1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
আশুলিয়ার শিমুলিয়ায় ঝুট ব্যবসাকে কেন্দ্র করে বিএনপির নেতা কর্মীদের ওপর যুবলীগ-ছাত্রলীগের সন্ত্রাসী হামলা - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:০৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে বক্তব্যে বলেন, শেখ হাসিনার কোনো ক্ষমা নেই– মির্জা ফখরুল , চৌদ্দগ্রামে বিদ্যুৎ সংকটের অজুহাতে নিয়ম উপেক্ষা করে ১১টায় মাদরাসা ছুটি অধ্যক্ষ ও সংশ্লিষ্টদের প্রতি এলাকাবাসীর ক্ষোভ নোয়াখালীতে খাস জমি দখলের অভিযোগ,  বাঁধা দিলে সরকারি কর্মকর্তাদের মারধর  মাগুরার শ্রীপুরে জামায়াতে ইসলামীর উদ্যোগে শান্তি ও সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত  মাগুরায় নবাগত  উপজেলা নির্বাহী কর্মকর্তার সাংবাদিকদের সাথে  মতবিনিময় স্বামী হত্যার দায়ে স্ত্রী ও প্রেমিকের মৃত্যুদণ্ড তন্ময় আলমগীর, কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি: সুস্থতা ও প্রবাস জীবন নিয়ে চিন্তিত ৫ আগস্টে গুলিবিদ্ধ চৌদ্দগ্রামের আজাদ মাগুরায় নবাগত  উপজেলা নির্বাহী কর্মকর্তার সাংবাদিকদের সাথে  মতবিনিময়  কাউন্টার ক্যু রক্ষা করার ক্ষমতা সরকারের আছে!! ঠাকুরগাঁওয়ে বিএডিসি’র কোটি টাকার টেন্ডারের গোপন তথ্য ফাঁস হতাশ অন্য ঠিকাদাররা ।

আশুলিয়ার শিমুলিয়ায় ঝুট ব্যবসাকে কেন্দ্র করে বিএনপির নেতা কর্মীদের ওপর যুবলীগ-ছাত্রলীগের সন্ত্রাসী হামলা

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪
  • ১০ বার

আশুলিয়া প্রতিনিধি :

ঢাকা জেলা সাভার উপজেলার আশুলিয়া থানার শিমুলিয়া ইউনিয়নের জিরানী এলাকার টেংগুড়ীতে অবস্থিত আলফা গার্মেন্টসের ঝুট ব্যবসার দখল নিয়ে বিএনপি নেতাকর্মীদের উপর গত ১৫ সেপ্টেম্বর রোববার দুপুরে শিমুলিয়া ইউনিয়ন মোঃ মোবারক হোসেন যুবলীগের সভাপতি আমির হোসেন খান জয়ের সন্ত্রাসী বাহিনীকে সাথে নিয়ে শিমুলিয়া ইউনিয়ন বিএনপির নেতাকর্মীদের উপর সন্ত্রাসী হামলা চালিয়ে ওয়াসিম নামের একজনকে গুরুতর আহত করে বলে জানা গেছে।

এলাকাবাসি জানায়, স্বৈরাচারী শেখ হাসিনার পতন এবং পলাতকের পূর্ব পর্যন্ত মোঃ মোবারক হোসেন আওয়ামী লীগের দোসর ছিল। বর্তমানে সে বোল পাল্টিয়ে নিজেকে বিএনপির নেতা বুনে গেছেন। কিন্তু স্বভাব এবং চরিত্র আগের মতই আছে। ফলে আওয়ামী লীগের দাগী সন্ত্রাসীদের সাথে যোগসাজস করে ঝুট ব্যবসা নিয়ন্ত্রণ করার জন্য বিএনপি নেতাদের ওপর হামলা করছে।
আশুলিয়ার শিমুলিয়ার শিল্প-কারখানায় শ্রমিক অসন্তোষের নামে আওয়ামী লীগের নেতাকর্মীদের সাথে নিয়ে শ্রমিক আন্দোলন চালানোর পরিকল্পনা করে গত জুন মাসের শেষের দিকে। শিমুলিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি আমির হোসেন খান জয়ের সঙ্গে শিমুলিয়া ইউনিয়ন মোঃ মোবারকসহ বেশ কয়েকজন আওয়ামী যুবলীগের নেতাকর্মী টুংগীপাড়া, বাগেরহাটের জাদুঘর, ষাট গম্বুজ মসজিদ পিরোজপুর, বরিশাল, ঘুরে আসার নামে গার্মেন্টস শ্রমিকদের আন্দোলনকে চাঙ্গা করতে গোপালগঞ্জের থাকা আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দের সঙ্গে গোপন বৈঠক করার অভিযোগ উঠেছে পুরো শিমুলিয়াজুরে। ৬জনের এমন একটি ছবি সোশাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।
উল্লেখ্য: গত ১ জুলাই আজহারুল ইসলাম রাজ নামের একটি ফেসবুক আইডি থেকে এলএন মোবারক হোসেন, আমজাদ আমজাদ নামের দুই ফেসবুক আইডিকে ট্যাগ করে পিরোজপুর, বরিশাল, লোকেশন নামে সোশ্যাল মিডিয়া ফেসবুকে পোস্ট করা ৬ জনের ছবির মাঝখানে দেখা যায় মো: মোবারক হোসেন শিমুলিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি আমির হোসেন খান জয়ের দুজনের দু’পাশে বাকী ৪জন আওয়ামী যুবলীগের কর্মী বলে জানিয়েছেন অনেকেই।
এদিকে আওয়ামী লীগের কিছু সন্ত্রাসী বাহিনীর সদস্য খোলশ পাল্টিয়ে বিএনপির নেতাকর্মীকে ব্যবহার করে সম্প্রতি গার্মেন্টস শিল্পকে ধ্বংস করার পায়তারা করছে বলে এলাকাবাসী ও সচেতন মহল মনে করছেন।
গত জুলাই মাসে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ফলে দেশ ছেড়ে পালিয়ে যেতে বাধ্য হন ১৬ বছরের স্বৈরাচারী খুনি শেখ হাসিনা ও তার দলের সন্ত্রাসী বাহিনী। এরপর থেকে দেশের সকল বিষয়ে সকল পর্যায়ে শান্তিপূর্ণভাবে চলাকালে অন্তর্বর্তীকালীন প্রধান উপদেষ্টা ড. মোহাম্মদ ইউনুসের পরিচালনায় শান্তিপূর্ণ দেশের সকল কার্যকক্রমকে প্রশ্নবিদ্ধ করার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছে।
স্থানীয় লোকজনের বক্তব্য, ৫ আগস্ট নতুন করে দেশ স্বাধীন হওয়ার পর থেকে শিমুলিয়া ইউনিয়নের সকল গার্মেন্টস মালিক, শ্রমিক ও সাধারণ জনগণ শিমুলিয়া ইউনিয়ন টেংগুড়ীতে অবস্থিত বিএনপির নেতাকর্মীরা শান্তিপূর্ণভাবে বসবাস করছেন।
গত ১৫ সেপ্টেম্বর আলফা গার্মেন্টস-এর ঝুট ব্যাবসাকে কেন্দ্র করে টেংগুড়ী এলাকায় অশান্তি, অরাজকতা ও ধ্বংসযজ্ঞ সৃষ্টির লক্ষে আওয়ামী লীগের সহযোগী মোঃ মোবারক হোসেন শিমুলিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি আমির হোসেন খান জয় ও তার সন্ত্রাসী বাহিনীর সহযোগিতায় সন্ত্রাসী হামলা চালায়।
এতে ওয়াসিম নামের এক বিএনপি কর্মী আহত হয়। তাকে গুরুতর আহত অবস্থায় গাজীপুর শহীদ তাজউদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত তিনি প্রাথমিক চিকিৎসা শেষে হাসপাতাল থেকে রিলিজ নিয়ে বাসায় আছেন।
এ প্রসঙ্গে স্থানীয় ইউনিয়ন বিএনপির নেতাকর্মীরা বলেন, বিগত স্বৈরাচারী শাসনামলে মোঃ মোবারক হোসেন আমাদের কোন সহায়তা করেননি। তিনি প্রায় সময়ই ক্ষমতাসীন দলের নেতাদের সঙ্গে আঁতাত করে চলাফেরা করতো এবং নিজের পকেট ভারি করা নিয়ে নানাবিধ অনৈতিক কর্মকান্ডে লিপ্ত হয়ে বিএনপি নেতাকর্মীদের ক্ষতি করার চেষ্টা করতো।
তারা আরও বলেন, শিমুলিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি আমির হোসেন খান জয় ঢাকা ১৯ আসনের সাবেক সংসদ সদস্য ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাক্তার এনামুর রহমান এমপি’র অনুসারী ছিলেন।
গত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা ১৯ আসনের নতুন সংসদ সদস্য হিসেবে মোহাম্মদ সাইফুল ইসলাম নির্বাচিত হওয়ার পর তিনি খোলশ পাল্টিয়ে এমপি সাইফুলের অনুসারী হয়ে তার সাথে যুক্ত হয়ে তার সার্বিক ব্যবসাসহ সকল সমঝোতার দায়িত্ব নেন এই যুবলীগ নেতা জয়। তারপর থেকেই মোঃ মোবারক হোসেন এই যুবলীগ নেতা জয়ের হাত ধরে তার সফর সঙ্গী হয়ে দেশের বিভিন্ন জায়গায় ঘোরাঘুরি করে তার সঙ্গে গভীর সখ্যতা গড়ে তোলেন।
বর্তমান প্রেক্ষাপটে ধরাশায়ী আওয়ামী লীগের দেশে কোন অবস্থান না থাকায় শিমুলিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি আমির হোসেন খান জয় দলীয় মামলা ও গ্রেপ্তার এরাতে তার দলের যুবলীগ, ছাত্রলীগের অনুসারীদেরকে সাথে নিয়ে শিমুলিয়া ইউনিয়ন মোবারক হোসেনের নেতৃত্বে নিজের রক্ষা করার চেষ্টা করছেন বলে জানা যায়।
নাম প্রকাশে অনিচ্ছুক ব্যক্তি জানান, সাধারণ সম্পাদক মোবারক হোসেনের দীর্ঘদিন ধরে ছাত্রলীগ, যুবলীগ নেতাকর্মীদের সঙ্গে সখ্যতা থাকায় বর্তমান অবস্থায় তাদেরকে সার্বিক পরিস্থিতি থেকে বাঁচাতে তিনি প্রাণপণ চেষ্টা করে যাচ্ছেন। এমনকি তাদেরকে ব্যবসায় টিকিয়ে রাখার জন্য তিনি নিজের পেশীশক্তিকে ব্যবহার করে জয়ের সন্ত্রাসী বাহিনীদের কাজে লাগিয়ে আলফা গার্মেন্টসে হামলা করে তাদের আহত করেন এবং আশুলিয়া-সাভার এলাকায় গার্মেন্টস শিল্পে বিভিন্নভাবে অরাজকতা সৃষ্টি করে ধ্বংস করার পায়তারা করছে বলে জানা যায়।
ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামী লীগের দোসর স্বাধীন বাংলাদেশে জনগণের আস্থাভাজন সংগঠন বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র শিমুলিয়া ইউনিয়ন শাখার নেতাকর্মীদের মধ্যে বিভেদ সৃষ্টিকারী মোঃ মোবারক হোসেনের শাস্তির দাবি জানিয়েছেন শিমুলিয়া ইউনিয়ন বিএনপি’র নেতৃবৃন্দ।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম