1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
গফরগাঁওয়ে পুলিশ ও ম্যাজিষ্ট্রেটের সামনে সংঘর্ষ, পরিস্থিতি নিয়ন্ত্রণে সেনাবাহিনী - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২৬ অক্টোবর ২০২৪, ০৬:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
গনঅধিকার পরিষদের তৃতীয় প্রতিষ্ঠা বার্ষিকী ও ২০২৪‘র গনঅর্ভূথানে শহীদদের স্মরণে দিনাজপুরে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত শেরপুরের নকলায় নবনির্বাচিত উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির পরিচিতি সভা বি এমবি এফ এর সদস্য পরিচিতি, সদস্যদের মধ্যে পরিচয়পত্র বিতরণ আলোচনা সভা অনুষ্ঠিত মাগুরায় মহাসড়কে হঠাৎ ব্রিজের সাইড ওয়াল ভেঙে ঝুঁকিতে যানবাহন! গফরগাঁওয়ে পুলিশ ও ম্যাজিষ্ট্রেটের সামনে সংঘর্ষ, পরিস্থিতি নিয়ন্ত্রণে সেনাবাহিনী লাকসাম প্রেসক্লাবের কমিটি গঠন লাকসাম-মনোহরগঞ্জে দুই উপজেলার বিএনপি সংগঠনের বর্তমানে করণীয় শীর্ষক প্রতিনিধি সম্মেলন জন্মদিনে ফুলেল শুভেচ্ছায় সিক্ত হলেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের কোষাধ্যক্ষ, সাংবাদিক নেতা খন্দকার আলমগীর হোসেন যুক্তরাষ্ট্র ও কানাডা সফর শেষে আজ শুক্রবার দেশে ফিরেছেন সেনাবাহিনী প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান চট্টগ্রাম স্টুডেন্টস এসোসিয়েশনের নবীন বরণ ও প্রবীণ বিদায় অনুষ্ঠিত

গফরগাঁওয়ে পুলিশ ও ম্যাজিষ্ট্রেটের সামনে সংঘর্ষ, পরিস্থিতি নিয়ন্ত্রণে সেনাবাহিনী

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : শনিবার, ২৬ অক্টোবর, ২০২৪
  • ৪ বার

বিশেষ প্রতিনিধিঃ

ময়মনসিংহের গফরগাঁও উপজেলার পাগলা থানার চাকুয়া গ্রাম এলাকায় কালিবানার নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করায় ড্রেজারসহ একটি ব্লাকহেড নৌকা আটক করেছে এলাকাবাসী। শুক্রবার (২৫ অক্টোবর) ভোর ৬টার দিকে বিএনপি নেতা সেলিম মৃধার ড্রেজারসহ বালুভর্তি ব্লাকহেড নৌকাটি আটক করে এলাকাবাসী।

দুপুরে থানা পুলিশ ও ম্যাজিষ্ট্রেটের সামনে আটক নৌকাটি ছিনিয়ে নিতে নৌকার মালিকপক্ষের লোকজন হামলা চালালে এলাকাবাসী ও মালিকপক্ষের লোকজনের সংঘর্ষেও ঘটনা ঘটে।

থানা পুলিশ, এলাকাবাসী সূত্রে জানা গেছে গত দুই সপ্তাহ যাবত প্রতিরাতে ইপাগলা থানা বিএনপির সদ্য বিলুপ্ত কমিটির যুগ্ন আহবায়ক আখতারুজ্জামান বাচ্চুর সহযোগি সেলিম মৃধার লোকজন কালিবানারনদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল। এলাকাবাসী অবৈধ বালু উত্তোলনবন্ধে উপজেলা প্রশাসনের শরনাপন্ন হয়। কোন প্রতিকার না পাওয়ায় শুক্রবার ভোরে এলাকাবাসী সংঘবদ্ধ হয়ে ড্রেজারসহ বালুভর্তি একটি ব্লাকহেড নৌকা আটক করে তারা থানা পুলিশ ও উপজেলা প্রশাসনকে খবর দেয়। খবর পেয়ে সকাল সাতটার দিকে পাগলা থানা পুলিশ ও সকাল ১১টার দিকে দিকে প্রথম শ্রেণীর ম্যাজিষ্ট্রেট ও সহকারি কমিশনার ভূমি আমির সালমান ঘটনাস্থলে উপস্থিত হয়।

দুপুর ১২টার দিকে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও পুলিশের উপস্থিতিতে পাগলা থানা ছাত্রদল নেতা ইয়াছিন মৃধার নেতৃত্বে ২০/২৫ জনের একদলসশস্ত্র লোক এলাকাবাসীর উপর হামলা চালায়। এ সময় দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।  পরে  গফরগাঁও অস্থায়ী সেনাক্যাম্পের মেজর শরীফের নেতৃত্বে সেনা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে  পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। দুইপক্ষের সংঘর্ষে বেশ কয়েকজন আহত হয়। আহতদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় অনেকেই জানান, বিএনপি নেতা আক্তারুজ্জামান বাচ্চুর অনুসারী সেলিমমৃধার নেতৃত্বে কালিবানার নদীরপাড় থেকে প্রতি রাতেই বালু উত্তোলন করা হচ্ছে। এতে নদী ভাঙনের ফলে আমাদের ফসলি জমি বিলীন হওয়ার পথে। এ ব্যাপারে বিএনপি নেতা আক্তারুজ্জামান বাচ্চু বলেন, বস্নাকহেড দিয়ে বালু তোলার ঘটনার সাথে আমার কোনে লোক জড়িত থাকার প্রশ্নই উঠেনা । কেউ যদিন দলীয় প্রভাব দেখিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে থাকলে তাদের বিরুদ্ধে অবশ্যই নেতৃবৃন্দ সাংগঠনিক ব্যবস্থা নিবেন।

গফরগাঁওয়ের উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবাইয়া ইয়াসমিন বলেন, অবৈধ বালুউত্তোলনের দায়ে নৌকাটি জব্দ করা হয়েছে।

মোঃ হামিদুল ইসলাম লিংকন

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম