1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
সরাইলে ইউপি সদস্যের ছত্রছায়ায় মাদকের রমরমা ব্যবসা - দৈনিক শ্যামল বাংলা
বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০৪:৩৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
মাগুরায় উপজেলা তাতী দলের কমিটি গঠন, ইকবাল সভাপতি,জাহাঙ্গীর সেক্রেটারী নির্বাচিত দেবিদ্বারকে সন্ত্রাস, চাঁদাবাজ, দখল, দুর্নীতি ও শোষণমুক্ত একটি ইসলামিক সমাজ গড়তে চাই’- সাইফুল ইসলাম শহীদ মাগুরায় বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস পালিত অধ্যাপক লেখক ও গবেষক মরহুম এম আর মাহবুব এর আজ ৫৫ তম শুভ জন্মদিন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সকল শহীদদের স্মরণে ইসলামী সংগীত সন্ধ্যার আয়োজন চট্টগ্রাম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন’র গঠনতন্ত্র পাঠদান ও অনুমোদন সভা অনুষ্ঠিত নির্বাচিত সরকারের হাতে দায়িত্ব দিয়ে আমরা বিদায় নেব: ধর্ম উপদেষ্টা খালিদ হোসেন ঠাকুরগাঁওয়ে সদর হাসপাতা‌লের বর্জ্যে সংক্রমণের ঝুঁকি, দূষিত হচ্ছে পরিবেশ । সিরাজদিখানে সংখ্যালঘু পরিবারের উপর হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন  ৫ আগষ্টের পর থেকে ঠাকুরগাঁও সদর উপজেলার ৯ ইউপি চেয়ারম্যান কার্যালয়ে অনুপস্থিত !

সরাইলে ইউপি সদস্যের ছত্রছায়ায় মাদকের রমরমা ব্যবসা

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : সোমবার, ৭ অক্টোবর, ২০২৪
  • ৪৩ বার

এ এইচ এম
শ্যামল বাংলা বিশেষ প্রতিনিধি :

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলের শাহবাজপুরে পুলিশের প্রশাসনকে ফাঁকি দিয়ে ইউপি সদস্যের ছত্রছায়ায় জনৈক শাহ আলম মিয়া(৪৫) দীর্ঘদিন যাবত মাদকের ব্যবসা করে এলাকার যুব সম্প্রদায়কে ধ্বংস করছেন মর্মে গুরুতরো খবর পাওয়া গেছে।
এলাকাবাসী ও ভূক্তভোগী অভিবাবক সুত্রে জানা গেছে, শাহবাজপুর ইউনিয়নের মোড়াহাটি গ্রামের মৃত: মনু মিয়ার পুত্র শাহ আলম মিয়া(৪৫) দীর্ঘদিন যাবত এলাকায় গাঁজাসহ নানান মাদক ব্যবসা করে আসছে। তার নিজ বাড়িতে থাকা দোকানে বসে অবলীলায় সকাল থেকে গভীর রাত পর্যন্ত মাদক বেচাকেনা করে আসছে। বিভিন্ন স্থান থেকে আসা মাদক সেবনকারীদের আনাগোনায় মুখরিত থাকে দোকানসহ আশপাশের জায়গা। কোন পুলিশী ঝামেলা না থাকায় মাদক সেবন ও বিক্রয়ের একটি নিরাপদ আস্তানায় পরিণত হয়েছে। চলছে জমজমাট মাদক ব্যবসা।
নাম না প্রকাশের শর্তে একাধিক ব্যক্তি জানান, এই গ্রামে অনেক অপরিচিত লোক মাদক সেবন করতে আসে। এলাকার মহিলারা রাস্তায় বের হয়ে নানান সমস্যার সম্মুখীন হন। গ্রামে আগের তুলনায় চুরি-ছিনতাই বৃদ্ধি পেয়েছে। মাদক বিক্রেতা ও মাদক সেবীদের দ্বারা কখন কি হয়ে যায় এমন আতংকে কাটছে গ্রামবাসীর দিনকাল। টাকা-পয়সা,স্বর্ণালঙ্কার সহ মূল্যবান জিনিসপত্র কোন কিছুই যেন নিরাপদে নেই। গ্রামের যুব সমাজে বেড়েছে মাদক সেবন, ভবিষ্যত প্রজন্মের জন্য বাড়ছে দুশ্চিন্তা।
জানা গেছে, শাহ আলম মিয়া সম্পর্কে একই গ্রামের ইউপি সদস্য মো: আরিজ মিয়া মেম্বারের ভাতিজা। তার ছত্রছায়ায় দাপটের সাথে শাহালম তার সাঙ্গপাঙ্গদের নিয়ে অবাধে মাদক ব্যবসা করে যাচ্ছে। গুঞ্জণ রয়েছে মাদক বিক্রয়ের একটা অংশ যায় ইউপি সদস্যের পকেটে। ইউপি মেম্বার হিসেবে অনেক কিছু করে বেড়ালেও রহস্যজনকভাবে এই মাদক ব্যবসা বন্ধের জন্য তাকে কোন পদক্ষেপ নিতে দেখা যায়নি।
সুত্রমতে, তারা গোষ্ঠীগতভাবে আওয়ামী লীগ, দাঙ্গাবাজ, সন্ত্রাসী হওয়ায় গ্রাামের কেউ কোন প্রতিবাদ করতে পারে না। কিছু বলতে গেলে গালাগাালি করে মারতে আসে। তাদের বিরুদ্ধে কেউ ভয়ে মুখ খুলতে রাজি নয়। মাদক ও একটি হত্যা মামলায় কয়েকবার জেল খেটেছে এই শাহ আলম মিয়া। তার বিরুদ্ধে অনেক মামলা এখনো আদালতে চলমান রয়েছে।
অন্যদিকে একই গ্রামে রয়েছে মো: ফারুক মিয়ার(৩৬) ইয়াবা ব্যবসা। তার মাদক বিক্রয়ের একাংশও যায় ইউপি সদস্য মো: আরিজ মিয়া পকেটে। গ্রামের ধন মিয়ার জেষ্ঠ্য পুত্র ফারুক পুলিশকে ফাঁকি দিতে কোন নির্দিষ্ট জায়গা থেকে মাদক বিক্রয় করেনা। মোবাইল ফোনের মাধ্যমে মাদকসেবীদের চেনামুখ ফারুক যেখানে সেখানে মাদক বেচাকেনা শুরু করে দেয়। সে রাস্তা-ঘাটে,গলির ভিতর, নিজ বাসাসহ সর্বত্র মাদক বেচাকেনা ও মাদক সেবন করে। তাকে বাঁধা দেওয়ার কেউ নেই।
ক্ষুব্ধ অভিবাবকরা জানিয়েছেন, একই ওয়ার্ডে আরো একাধিক মাদক ব্যবসায়ি রয়েছে। এই ইউপি সদস্যের ছত্রছায়ায় এভাবেই নিশ্চিন্তে তারা মাদকের রমরমা ব্যবসা চালিয়ে যাচ্ছে।
এলাকাবাসীর দাবি এলাকাটিকে নিরাপদ ও যুব সমাজকে ধ্বংসের হাত থেকে রক্ষা করতে এসব মাদক ব্যবসায়ী ও তাদের প্রশ্রয় দাতাদের বিরুদ্ধে পুলিশ প্রশাসন কর্তৃক কঠোর পদক্ষেপ জরুরী।
মাদকের নিউজ করায় প্রকাশ্যে সাংবাদিককে হত্যার হুমকি
বেঞ্জামিন রফিক:
ব্রাহ্মণবাড়িয়া সরাইল মাদকের একটি নিউজ করায় সাংবাদিক মো:রায়হান রাহুলকে হত্যার হুমকি দিয়েছে মাদক কারবারির প্রশ্রয়দাতা মো: আরিজ মেম্বারের বড় ছেলে মো:হেদায়েতুল্লাহ (২৫) সহ মেম্বারের সাঙ্গপাঙ্গ।গত ৪ই অক্টোবর শুক্রবার ফেসবুক মেসেঞ্জারে প্রকাশ্যে এমন হুমকির ঘটনা ঘটে।গত বৃহস্পতিবার একাদিক অনলাইন পত্রিকায় প্রকাশিত হয় মাদক কারবারি ও তাদের প্রশ্রয়দাতার সংবাদ,সেই সংবাদের একটি লিংক পোষ্ট দেয় সাংবাদিক রায়হান, সেই পোষ্টকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগমাধ্যমে সাংবাদিক রায়হানকে অকত্য ভাষায় গালাগালিসহ হত্যার হুমকি দেয় আরিজ মেম্বারের সাঙ্গপাঙ্গ, এমকি বাদ যায়নি সেই পোষ্ট শেয়ার করা ব্যক্তি,ব্রাহ্মণবড়িয়া জেলা শ্রমিক সংগঠনের শাহবাজপুর শাহজাদাপুর শাখা কমিটি নির্বাচিত শ্রমিক নেতা মালেশিয়া প্রবাসী মো:রিপন,তাকে সেই পোষ্ট শেয়ার করায় আরিজ মেম্বারের লোকজন বিভিন্নভাবে গালাগালি ও হুমকি দিতে থাকে।ভুক্তভোগী রিপন মিয়া জানায় তার একটি সামাজিক শালিসে আরিজ মেম্বার তার কাছে শালিস জিতিয়ে দেওয়ার শর্তে মোটা অংকের টাকা দাবি করে,সেই টাকা দিতে অনিহা প্রকাশ করে রিপন,অপরদিকে রিপন মালয়েশিয়ায় ব্যবসা শুরু করে আরিজ মেম্বারের ভাতিজা জুয়েল মিয়ার সাথে দোকান খুলে পার্টনারশিপ ভাবে,পরে সেই দোকান থেকে প্রায় কয়েক লাখ রিংগি চুরি করে সরিয়ে ফেলে আরিজ মেম্বারের ভাতিজা জুয়েল,পরে মালয়েশিয়া এটা নিয়ে অনেক শালিস হয়,এই নিয়ে ভুক্তভোগী রিপনের প্রতি ক্ষোভ বাড়তে তাকে আরিজ মেম্বারসহ তাদের সাঙ্গপাঙ্গদের, সেই ক্ষোভ নতুন ভাবে প্রকাশ করে এই মাদক কারবারির নিউজ শেয়ার করায়।আরিজ মেম্বার সহ তার সাঙ্গপাঙ্গরা তাদের হত্যা করতে পারে বলে ধারনা ভুক্তভোগী সাংবাদিক রায়হান ও রিপনের। তাদের দাবি যে একজন সাংবাদিক যেখানে নিউজ করার কারণে হত্যার হুমকির সম্মুখীন হতে হচ্ছে সেখানে এলাকার নিরীহ মানুষ কিভাবে তাদের বিরুদ্ধে মুখ খুলবে।এতে প্রমাণ হয় এই মেম্বার ও তার দলবল কতটা শক্তিশালী। যার জন্য সবাই তাদের ভয়ে তার সব অপকর্ম তুলে ধরতে রাজি নয়। তাই তাদের দাবি এই হত্যার হুমকি দেওয়ার নির্দেশদাতা আরিজ মেম্বার সহ তার সাঙ্গপাঙ্গদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হউক।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম