1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
বিপ্লবের পরে কোন সংবিধান থাকতে পারে না-কেন্দ্রীয় সমন্বয়ক আবদুল হান্নান মাসুদ  - দৈনিক শ্যামল বাংলা
বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০১:৫৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
দেবিদ্বারকে সন্ত্রাস, চাঁদাবাজ, দখল, দুর্নীতি ও শোষণমুক্ত একটি ইসলামিক সমাজ গড়তে চাই’- সাইফুল ইসলাম শহীদ মাগুরায় বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস পালিত অধ্যাপক লেখক ও গবেষক মরহুম এম আর মাহবুব এর আজ ৫৫ তম শুভ জন্মদিন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সকল শহীদদের স্মরণে ইসলামী সংগীত সন্ধ্যার আয়োজন চট্টগ্রাম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন’র গঠনতন্ত্র পাঠদান ও অনুমোদন সভা অনুষ্ঠিত নির্বাচিত সরকারের হাতে দায়িত্ব দিয়ে আমরা বিদায় নেব: ধর্ম উপদেষ্টা খালিদ হোসেন ঠাকুরগাঁওয়ে সদর হাসপাতা‌লের বর্জ্যে সংক্রমণের ঝুঁকি, দূষিত হচ্ছে পরিবেশ । সিরাজদিখানে সংখ্যালঘু পরিবারের উপর হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন  ৫ আগষ্টের পর থেকে ঠাকুরগাঁও সদর উপজেলার ৯ ইউপি চেয়ারম্যান কার্যালয়ে অনুপস্থিত ! চৌদ্দগ্রামে প্রাথমিক শিক্ষক সমিতির কাউন্সিল অনুষ্ঠিত

বিপ্লবের পরে কোন সংবিধান থাকতে পারে না-কেন্দ্রীয় সমন্বয়ক আবদুল হান্নান মাসুদ 

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৮ অক্টোবর, ২০২৪
  • ১৯ বার

নোয়াখালী প্রতিনিধিঃ

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক আবদুল হান্নান মাসুদ বলেছেন, ‘বারবার এই দেশে বিপ্লব হওয়ার পরেও এই বিপ্লবকে কেউ ধারণ করতে পারে না। যারা বিপ্লবকে ধারণ করতে পারে না তারা দেশ চালাতে পারেন না। তাই বিপ্লবের পরে কোনো সংবিধান থাকতে পারে না। সেই সংবিধান অবৈধ হয়ে গেছে। এই সংবিধান বাতিল করে এমন এক নতুন সংবিধান তৈরি করতে হবে যে সংবিধানের মাধ্যমে আর কোন স্বৈরশাসক তৈরি হতে না পারে।’

মঙ্গলবার দুপুর ১২টার দিকে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন নোয়াখালী আয়োজনে নোয়াখালী সরকারি কলেজে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন আবদুল হান্নান মাসুদ।

মাসুদ আরও বলেন, যে শহীদদের রক্তের বিনিময়ে আজকের স্বাধীনতা, সেই রক্তের দাবি হচ্ছে তারা আর কোনো স্বৈরশাসক চায় না। শেখ হাসিনার মদদপুষ্ট  রাষ্ট্রপতিকে দ্রুত বাদ দিতে হবে। প্রশাসনের প্রতিটি জায়গায় ফ্যাসিবাদের লোকেরা এখনও বসে আছে। ১৬বছর ধরে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে অরাজকতা তৈরি করা ছাত্রলীগের দালালরা এখন বিভিন্ন দলে আশ্রয় নিয়ে সুশীল সাজছে। তারা জুলাইয়ের বিপ্লবকে নিয়ে কটুক্তি করছে, শহীদ আবু সাঈদকে সন্ত্রাসী বলছে।

তিনি আরও বলেন, প্রশাসনের প্রতিটি জায়গায় এখনও দালালরা উৎপেতে আছে, তারা জুলাইয়ের বিপ্লবকে এখনও ধারণ করতে পারেনি। তারা চাচ্ছে ফ্যাসিষ্ট সরকারকে আবার পুনর্বাসন করতে, যাদের তাড়াতে ছাত্র জনতা রক্ত দিয়েছে। এই ফ্যাসিষ্ট সরকারের পুনর্বাসন করতে দেওয়া যাবে না। যে স্লোগান দিয়ে জুলাইয়ে ছাত্র-জনতার ওপর হামলা চালিয়েছে, সে স্লোগান কখনও ক্যাম্পাসে আসতে দেওয়া হবে না। আরেকটি নতুন সংবিধানের জন্য ছাত্রদেরকে তৈরি থাকতে হবে।

এসময় বৈষম্য বিরোধী আন্দোলনের নোয়াখালীর সমন্বয়ক বৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

মাহবুবুর রহমান, নোয়াখালী প্রতিনিধি,

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম