1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
সকল দুস্কৃতিকারিদের ষড়যন্ত্র, সূক্ষ্ম ষড়যন্ত্র  শক্ত হাতে দমন করার আহ্বান - গণঅধিকার পার্টি (পিআরপি) - দৈনিক শ্যামল বাংলা
বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০৪:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
মাগুরায় উপজেলা তাতী দলের কমিটি গঠন, ইকবাল সভাপতি,জাহাঙ্গীর সেক্রেটারী নির্বাচিত দেবিদ্বারকে সন্ত্রাস, চাঁদাবাজ, দখল, দুর্নীতি ও শোষণমুক্ত একটি ইসলামিক সমাজ গড়তে চাই’- সাইফুল ইসলাম শহীদ মাগুরায় বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস পালিত অধ্যাপক লেখক ও গবেষক মরহুম এম আর মাহবুব এর আজ ৫৫ তম শুভ জন্মদিন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সকল শহীদদের স্মরণে ইসলামী সংগীত সন্ধ্যার আয়োজন চট্টগ্রাম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন’র গঠনতন্ত্র পাঠদান ও অনুমোদন সভা অনুষ্ঠিত নির্বাচিত সরকারের হাতে দায়িত্ব দিয়ে আমরা বিদায় নেব: ধর্ম উপদেষ্টা খালিদ হোসেন ঠাকুরগাঁওয়ে সদর হাসপাতা‌লের বর্জ্যে সংক্রমণের ঝুঁকি, দূষিত হচ্ছে পরিবেশ । সিরাজদিখানে সংখ্যালঘু পরিবারের উপর হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন  ৫ আগষ্টের পর থেকে ঠাকুরগাঁও সদর উপজেলার ৯ ইউপি চেয়ারম্যান কার্যালয়ে অনুপস্থিত !

সকল দুস্কৃতিকারিদের ষড়যন্ত্র, সূক্ষ্ম ষড়যন্ত্র  শক্ত হাতে দমন করার আহ্বান — গণঅধিকার পার্টি (পিআরপি)

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : রবিবার, ১৩ অক্টোবর, ২০২৪
  • ৩২ বার

“বিবৃতি”

সংখ্যালঘু, শ্রমিক আন্দোলন, এবং পার্বত্য জেলা রাঙ্গামাটি ও খাগড়াছড়িতে ভারী অস্ত্র হাতে  দুস্কৃতিকারি সবকিছুই সূক্ষ্ম ষড়যন্ত্র যা শক্ত হাতে দমন করতে আহ্বান জানান গণঅধিকার পার্টি-পিআরপি।

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে মাধ্যমে বিপ্লব সংঘটিত হয়।সেই বিপ্লবেই গত ৫ই আগস্ট নির্লজ্জ মিথ্যুক প্রতারক বিশ্বাসঘাতক ফ্যাসিস্ট স্বৈরাচার শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছেড়ে পালিয়ে গিয়ে ভারতে আশ্রয় নেন। ভারতে উনি চুপচাপ বসে নেই সেখান থেকেই বাংলাদেশের ধ্বংসের জন্য একের পর এক ষড়যন্ত্র করেই যাচ্ছেন এবং তার ছেলে সজীব ওয়াজেদ জয় বাংলাদেশে বিশৃঙ্খলা সৃষ্টির জন্য একের পর এক উস্কানিমূলক বক্তব্য দিয়েই চলেছে। কদিন আগেই আপনারা দেখেছেন সংখ্যালঘু সম্প্রদায়ের সাজানো নাটকের আন্দোলন।আবার গার্মেন্টস শ্রমিকদের নিয়েও যে আন্দোলন হচ্ছে এটাও একটা সূক্ষ্ম ষড়যন্ত্র।
এবার পার্বত্য জেলা রাঙ্গামাটি ও খাগড়াছড়িতে ভারী অস্ত্র নিয়ে পাহাড়ি উপজাতিরা আন্দোলন করছে তারা পার্বত্য জেলা রাঙ্গামাটি খাগড়াছড়ি এবং চিটাগাং স্বাধীন রাষ্ট্র চায় এটাও সূক্ষ্ম ষড়যন্ত্র এবং সরাসরি রাষ্ট্রদ্রোহী যাহা ফাঁস যোগ্য অপরাধ। বিপ্লবী সরকারকে খতিয়ে দেখতে হবে এই ষড়যন্ত্রের মূলে কারা কলকাঠি নারছে তাদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণ করতে হবে এবং ষড়যন্ত্রকারীদের কে শক্ত হাতে দমন করতে হবে তা-না হলে অন্তর্বর্তীকালীন সরকার প্রশ্নবিদ্ধ হবে বলে আমি মনে করছি।পার্বত্য চট্টগ্রাম জেলা রাঙ্গামাটি ও খাগড়াছড়িতে দুস্কৃতিকারিদের দ্বারা সংঘটিত ব্যাপক সংঘর্ষে একজন সেনাবাহিনী শহীদ হয়েছেন ও অর্থশত পাহাড়ি উপজাতি বাঙালি নিহত হয়েছে এবং শতাধিক গুরুতর আহত, দোকানপাট ও ঘরবাড়িতে হামলা ভাংচুরসহ অগ্নিসংযোগের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে বিবৃতি দিয়েছেন গণঅধিকার পার্টি-পিআরপি এর চেয়ারম্যান সরদার মোঃ আব্দুস সাত্তার এবং দলের মহাসচিব ড.শরিফ আব্দুল্লা হিস সাকী।
৮ অক্টোবর কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য দপ্তর সম্পাদক তামিম বিল্লাহ ও ধর্ম বিষয়ক সম্পাদক মোঃ হাফিজুর রহমান এবং সাংগঠনিক সম্পাদক মামুনুর রশিদ যৌথ বিবৃতিতে এ কথা বলেন।
বিবৃতিতে, দলের চেয়ারম্যান সরদার মোঃ আব্দুস সাত্তার দেশবাসীর উদ্দেশ্যে বলেন আইন নিজের হাতে তুলে না নেওয়ার জন্য এবং ধ্বংসাত্মক কাজে লিপ্ত না হওয়ার জন্য এবং সবাইকে আহ্বান জানান দেশ সংস্কারের কাজে সহযোগিতা করার জন্য । সহিংসতার সব ঘটনার সুষ্ঠু তদন্ত ও দায়ী ব্যক্তিদের বিচার নিশ্চিত করার দাবি করে তাঁরা বলেন একটি শক্তিশালী তদন্ত কমিটি করে নিহত হওয়ার যথাযথ কারণ অনুসন্ধান করে ঘটনার সাথে সংশ্লিষ্ট সকলের যথাযথ শাস্তিসহ আহতদের সুচিকিৎসা নিশ্চিত করতে হবে সরকারকে।
তাঁরা আরও বলেন ‘ছাত্র—জনতা’র গণঅভ্যূত্থান পরবর্তী সরকারের আচরণ বিপ্লবী সরকার এর মত নয়। দরকার  দ্বায়িত্ব নেওয়ার প্রায় দুই  মাস অতিবাহিত হতে চললেও এখন পর্যন্ত আইন শৃঙ্খলা বাহিনীকে সক্রিয় করতে সক্ষম হয়নি।সন্ত্রাসী ও খুনিরা এখনো স্বদর্পে ঘুরে বেরাচ্ছে এবং খুব সহজেই তারা ভারতে পালিয়ে যাচ্ছে। আমরা দেখছি ঢাবি, জাবি সহ বিভিন্ন জায়গাতে হত্যা, চুরি-ডাকাতি, ছিনতাই সহ অপরাধ মূলক কর্মকান্ড বেড়েই চলেছে। তাঁরা আরও বলেন, এসব সন্ত্রাসীদের কঠোর হস্তে দমন করতে হবে, এর কোন বিকল্প নেই। হামলা ও রক্তাক্ত পথ অনুসরণ করে ষড়যন্ত্রকারীরা যাতে ফায়দা লুটতে না পারে সেজন্য দলমত নির্বিশেষে সবাইকে সজাগ থাকতে হবে। আর তাহলেই দেশে প্রকৃত গণতন্ত্র, সুশাসন ও মানুষের জানমালের নিরাপত্তা নিশ্চিত হবে।
খাগড়াছড়ি এবং রাঙ্গামাটিতে জনগণের ওপর হামলাকারী দুস্কৃতিকারিদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির আহ্বান জানিয়ে নিহতদের বিদেহী আত্মার মাগফিরাত কামনাসহ তাদের পরিবারের সদস্যদের সমবেদনা জ্ঞাপন এবং আহতদের দ্রুত সুস্থতা কামনা করেন তাঁরা।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম