1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
পারকী সৈকতে পার্কিং ইজারাদারদের বিরুদ্ধে প্রভাবশালী মহলের চক্রান্ত - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০২:১৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁওয়ে রাণীশংকৈল ও হরিপুরে রাজবাড়িটি দ্রুত সংস্কার করে যাদুঘর করা হবে – মহাপরিচালক সাবিনা আলম, ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে সশস্ত্র বাহিনী অবসরপ্রাপ্ত কল্যাণ সংস্থার সভাপতি মীর জিল্লুুর , সাধারণ সম্পাদক মোস্তফা, লাকসাম-মনোহরগঞ্জ স্টুডেন্ট’স অ্যাসোসিয়েশন’র নেতৃত্বে রিমন ও নাঈম চৌদ্দগ্রাম প্রেস ক্লাব পূনর্গঠনের লক্ষ্যে সাংবাদিকদের পরিচিতি ও সাধারণ সভা অনুষ্ঠিত আশুলিয়ায় বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলার অভিযোগে সংবাদ সম্মেলন নবীগঞ্জে ৯২ মন্ডপে শারদীয়  উৎসব দূর্গাপুজার প্রস্তুতি সম্পন্ন রাউজানে বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে আলোচনা সভা, সম্মাননা প্রদান বিশ্ব শিক্ষক দিবস ঠাকুরগাঁওয়ে স্বামীর অবসর ভাতা পেতে দ্বারে দ্বারে ঘুরছেন শিক্ষক নজরুলের স্ত্রী ! গোদাগাড়ীতে জাঁকজমকপূর্ণতায় শিক্ষক দিবস পালন সন্দ্বীপ ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ার ফোরামে মেহরাব আহবায়ক ও নিসাদ সদস্য সচিব

পারকী সৈকতে পার্কিং ইজারাদারদের বিরুদ্ধে প্রভাবশালী মহলের চক্রান্ত

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : শনিবার, ২২ জুন, ২০২৪
  • ৬৫ বার

কর্ণফুলী(চট্টগ্রাম)প্রতিনিধি ::

চট্টগ্রামের আনোয়ারা পারকী সমুদ্র সৈকতে পার্কিং এর নতুন ইজারাদারদের বিরুদ্ধে অবৈধ সুবিধাভোগ করতে না পেরে একটি প্রভাবশালী মহল নানা চক্রান্ত করে হয়রানি করার অভিযোগ তুলেছেন নতুন ইজারাদার নুরুল আমিন। ইজারাদার নুরুল আমিন জানান,  পারকী সমুদ্র সৈকতে আগে কোন ধরণের ইজারা হতো না। একটি স্থানীয় প্রভাবশালী মহল ইচ্ছে মতো পার্কিং এর টাকা তুলে নিজেদের পকেট ভারী করতো। তারপরে দুই লক্ষ টাকা দিয়ে একবার ইজারা নিয়ে পার করে দেয় কয়েক বছর যাতে সরকার লক্ষ লক্ষ টাকা রাজস্ব হারিয়েছে। এভাবে প্রভাবশালী মহলটি লুটেপুটে খেয়েছে পার্কিং এর টাকা।  গত ২৪শে এপ্রিল ১৪৩১ বাংলার জন্য উপজেলা প্রশাসন ইজারা বিজ্ঞপ্তি দিলে আমরা ভ্যাটসহ সর্বমোট ২৩ লক্ষ ৪০ হাজার টাকা দিয়ে ইজারা নিই। পারকী এরিয়ায় নিদিষ্ট বড় কোন পার্কিং না থাকায় বিভিন্ন জায়গায় গাড়ী পার্কিং করে ভ্রমণ পিপাসুরা। বিভিন্ন রিসোর্টের সামনে খালি জায়গায়, খাস জায়গায়, পার্কিং করে আসতেছে। কিন্তু বর্ষাকালে কয়েকদিনের বৃষ্টিপাত হওয়ায় পার্কিং এর নিচের জায়গায় পানি জমে গেলে সমুদ্র এরিয়ায় রাস্তার ওপর উভয় পাশে পর্যাপ্ত পরিমাণ খালি জায়গায় গাড়ি পার্কিং করে পার্কিংয়ের টাকা তুলা হচ্ছে। এটাকে কেন্দ্র করে প্রভাবশালী মহলটি কিছু মিডিয়া কর্মীদের টাকা দিয়ে পারকী রাস্তার উভয় পাশে অবৈধ পার্কিং করে চাঁদা আদায় শিরোনামে সংবাদ প্রচার করে ইজারাদারদেরকে হয়রানি করতেছে এবং ইজারাদারদের ব্যাপারে জনমনে বিভ্রান্ত সৃষ্টি করে যাচ্ছে। শহর থেকে আগত মুছা নামের এক বাস চালক বলেন, আমি চট্টগ্রাম শহর থেকে এসেছি ভ্রমণকারীদের নামিয়ে দিয়ে রাস্তার পাশে খালি জায়গায় পার্কিং করেছি। এতে করে কোন ধরণের যানজট হওয়ার কথা নই।

করিম নামের এক সিএনজি চালক জানান, প্রতি  শুক্রবার পর্যটক বেড়ে গেলে যানজট এমনি হয়। রাস্তার গাড়ী পার্কিং করে পার্কিংয়ের টাকা কোন অন্যায় হচ্ছে না বলে জানান সে।
ইজারাদারদের দাবী বিভিন্ন রিসোর্টের সামনে খালি জায়গায় পার্কিং না করে একটি নিদিষ্ট জায়গায় পার্কিং করলে পারকি সমুদ্র সৈকতের সৌন্দর্য আরো বাড়বে। এ ব্যাপারে আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইশতিয়াক ইমন বলেন, বৃষ্টির পানিতে নির্ধারিত স্থানে পার্কিং এলাকা ডুবে গেছে তাই সাময়িকভাবে সড়কে পার্কিং করা গাড়ী থেকে পার্কিংয়ের খরচ নিচ্ছে। এ ব্যাপারে ইজারাদারকে সর্তক করা হয়েছে এবং আমি বিষয়টি যাচাই করে জানাবো।

বদরুল হক

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম