1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
ঠাকুরগাঁওয়ে বিএডিসি’র কোটি টাকার টেন্ডারের গোপন তথ্য ফাঁস হতাশ অন্য ঠিকাদাররা । - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১১:৪৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে বক্তব্যে বলেন, শেখ হাসিনার কোনো ক্ষমা নেই– মির্জা ফখরুল , চৌদ্দগ্রামে বিদ্যুৎ সংকটের অজুহাতে নিয়ম উপেক্ষা করে ১১টায় মাদরাসা ছুটি অধ্যক্ষ ও সংশ্লিষ্টদের প্রতি এলাকাবাসীর ক্ষোভ নোয়াখালীতে খাস জমি দখলের অভিযোগ,  বাঁধা দিলে সরকারি কর্মকর্তাদের মারধর  মাগুরার শ্রীপুরে জামায়াতে ইসলামীর উদ্যোগে শান্তি ও সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত  মাগুরায় নবাগত  উপজেলা নির্বাহী কর্মকর্তার সাংবাদিকদের সাথে  মতবিনিময় স্বামী হত্যার দায়ে স্ত্রী ও প্রেমিকের মৃত্যুদণ্ড তন্ময় আলমগীর, কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি: সুস্থতা ও প্রবাস জীবন নিয়ে চিন্তিত ৫ আগস্টে গুলিবিদ্ধ চৌদ্দগ্রামের আজাদ মাগুরায় নবাগত  উপজেলা নির্বাহী কর্মকর্তার সাংবাদিকদের সাথে  মতবিনিময়  কাউন্টার ক্যু রক্ষা করার ক্ষমতা সরকারের আছে!! ঠাকুরগাঁওয়ে বিএডিসি’র কোটি টাকার টেন্ডারের গোপন তথ্য ফাঁস হতাশ অন্য ঠিকাদাররা ।

ঠাকুরগাঁওয়ে বিএডিসি’র কোটি টাকার টেন্ডারের গোপন তথ্য ফাঁস হতাশ অন্য ঠিকাদাররা ।

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪
  • ৪ বার

মোঃ মজিবর রহমান শেখ

ঠাকুরগাও জেলা প্রতিনিধি,,

ধান, গম ও ভুট্টার উন্নতর বীজ উৎপাদন এবং উন্নয়ন কেন্দ্র বিএডিসি ঠাকুরগাঁওয়ে ৩ বছর যাবত ও পরিবহন ঠিকাদার নিয়োগে সীমাহীন অনিয়ম ও দূর্নিতীর অভিযোগের যেন শেষ নেই। কতৃপক্ষ টেন্ডার নীতিমালা বহির্ভূতভাবে মনগড়া নিয়ম তৈরী করে পছন্দের লোককে কাজ দেয়ার পন্থা অবলম্বন করেলে ও হচ্ছে না কোন সমাধান।

জানা যায়, বিএডিসি (বীউ) শিবগঞ্জ,ঠাকুরগাঁও দপ্তরে সংরক্ষিত গম, বোরো ও আমন বীজ ৬০টি রুটে পরিবহনের জন্য পরিবহন ঠিকাদার নিয়োগের নিমিত্ত প্রকল্প নীতিমালা অনুযায়ী ২০২৪-২৫ সালের জন্য ১৮ সেপ্টেম্বর ১১৮ নং স্বারকে উপ-পরিচালক তাজুল ইসলাম ভূইয়া উম্মুক্ত দরপত্র আহবান করেন। ১৮ সেপ্টেম্বর দরপত্র খোলার পর যানা যায় গত তিন বছর ধরেই আর.আর.বি ট্রেডার্স গাজীপুর প্রোপাইটার রাসেলকে টেন্ডারের ৬০টি রুটের গোপন রেট জানিয়ে দেন। বিএডিসির তথ্য মতে,চলতি অর্থ বছরে কোটি টাকার টেন্ডারের ২৬টি দরপত্র বিক্রি হলেও জমা পড়েছে মাত্র ৪টি। স্থানীয় ঠিকাদার আবু সিদ্দিক তোতা ও মাহবুবু আলম অভিযোগ করে বলেন,২০২২ থেকে ২০২৪ পর্যন্ত টেন্ডারের গোপন রেট আগেই প্রকাশ করে দেন শিবগঞ্জ অধিক বিজ উৎপাদনকেন্দ্রের উপ-পরিচালক তাজুল ইসলাম ভূইয়া। তিনি আর.আর.বি ট্রেডার্স গাজীপুর প্রোপাইটার রাসেলকে বার বার গোপন তথ্য ফাঁস করে দেবার বিষয়ে ঢাকায় কৃষি মন্ত্রাণায়লে অভিযোগ দিয়েছি। এরপর অভিযোগের ভিত্তিতে ২০২৪ সালের অর্থ বছরে কেরিং ঠিকাদারী বাতিল করে দেয়। বিএডিসি কতৃপক্ষ নিজ পরিবহন দিয়ে ঠিকাদারী চালান। নাম প্রকাশে অনিচ্ছুক টেন্ডার কমিটির একাধিক সদস্য বলেছেন, খুব সুকৌশলে ঢাকাস্থ প্রকল্প অফিস এবং উপ-পরিচালকের দপ্তর হতে ৬০টি রুটের পরিবহন ব্যায়ের গোপন তথ্য ম্যানেজ করে দরপত্র দাখিল করায় টেন্ডারের শর্তের সাথে হুবহু মিলে গেছে। যাতে করে টেন্ডার কমিটি আশ্চর্য বনে গেছেন। বিষয়টি প্রশ্নপত্র ফাসের ঘটনার সাথে মিলে গেলেও এক্ষেত্রে অপরাধী ধরাছোযার বাইরে থেকে যাচ্ছে। সেই সাথে আরো যানা যায়, শিবগঞ্জ অধিক বীজ উৎপাদন কেন্দ্রের অনেক গোপনীয় কাগজপত্রও ফাঁস হয়ে যাচ্ছে দীর্ঘ কয়েক বছর ধরে। এ ব্যাপারে শিবগঞ্জ বীজ উৎপাদন উপ-পরিচালক তাজুল ইসলাম ভূইয়া জানান,অফিসের কম্পিউটার থেকে গোপন তথ্য ফাঁস হয়ে থাকলে আমাদের কি করার আছে বলে, বিষয়টি এড়িয়ে যান।

মোঃ মজিবর রহমান শেখ
ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম