1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
বাঁশখালীতে বর্ণাঢ্য কাওয়ালী জলসায় হাজারো শ্রোতার ভিড় - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৭:১২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
আ’লীগের আমলে ঘরে কোরআন-হাদিস রাখা যায়নি– ঠাকুরগাঁওয়ে বক্তব্যে বললেন –জামায়াত নেতা দেলাওয়ার, ঠাকুরগাঁওয়ে রাণীশংকৈলে প্রাইভেট কার উল্টে নিহত– ১ আহত– ৭ জন চৌদ্দগ্রামে লরিচাপায় সিএনজি চালক সহ নিহত ২ খাগড়াছড়িতে সহিংস ঘটনায় ৩ নিহত খাগড়াছড়ি শহরে ১৪৪ ধারা জারি লংগদুতে উপজাতীয় সন্ত্রাসী কতৃক মসজিদে হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল সিরাজদিখানের পাথরঘাটা শাহী মসজিদ এর জায়গা জবরদখলের প্রতিবাদে মানববন্ধন  বাঁশখালীতে বর্ণাঢ্য কাওয়ালী জলসায় হাজারো শ্রোতার ভিড় ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে বক্তব্যে বলেন, শেখ হাসিনার কোনো ক্ষমা নেই– মির্জা ফখরুল , চৌদ্দগ্রামে বিদ্যুৎ সংকটের অজুহাতে নিয়ম উপেক্ষা করে ১১টায় মাদরাসা ছুটি অধ্যক্ষ ও সংশ্লিষ্টদের প্রতি এলাকাবাসীর ক্ষোভ

বাঁশখালীতে বর্ণাঢ্য কাওয়ালী জলসায় হাজারো শ্রোতার ভিড়

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪
  • ৫ বার

বাঁশখালী প্রতিনিধি (চট্টগ্রাম)

চট্টগ্রামের বাঁশখালীর শীলকূপস্থ হাজ্বী সোলতান আহমদ কমিউনিটি সেন্টারে সম্পন্ন হয়েছে বিশাল মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা ও কাওয়ালী জলসা। এটিকে ঘিরে অনুষ্ঠান স্থলে এসেছেন হাজার হাজার শ্রোতা। দফ আর শিল্পীদের কোসারে যেন অন্য এক রূপ পেয়েছে পুরো হলরুম। বাঁশখালীর পঁচিশটিরও বেশী শিল্পী গোষ্ঠির শিল্পীরা অংশগ্রহণ করেছে এ বর্ণাঢ্য জলসায়। শিল্পীদের পরিবেশনা আর হলরুমভর্তি শ্রোতা মুহূর্তেই যেন এক জনস্রোতে রুপ নিয়েছে পুরো হলরুম।

বাংলাদেশ টেলিভিশনের নিয়মিত শিল্পী এমজি মোস্তফা মুরাদ, আবৃতিশিল্পী ও উপস্থাপক রাশেদ মুহাম্মদ এর যৌথ সঞ্চালনায় বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বাদে মাগরিব থেকে শুরু হয় এই কাওয়ালী জলসা। শুরুতেই অনুষ্ঠানের আয়োজকদের পক্ষে এ সময় উদ্ধোধনী বক্তব্য রাখেন বাঁশখালী প্রেসক্লাবের কোষাধক্ষ্য শিব্বির আহমদ রানা।

বৈষম্যবিরুধী ছাত্র আন্দোলনে শহীদদের স্মরণে ও পবিত্র মাহে রবিউল আউয়াল উদযাপন উপলক্ষে শানে মোস্তফা (স.) ও কাওয়ালী জলসার আয়োজন করেছে মুক্তমঞ্চ বাঁশখালী সংস্কৃতি সংসদ।

মঞ্চে একের পর এক কাওয়ালী গান পরিবেশন, নজরুল সংগীত, ইসলামিক সংগীত পরিবেশন, সম্প্রতি বিষয়ের আলোকে নাটিকা প্রদর্শনসহ গানে গানে অভিনয়ে অংশগ্রহণ করেছেন বাঁশখালীর ইসলামী ঘরোয়ানার শিল্পগোষ্ঠীর শিল্পীরা।

উপস্থিত ছিলেন বাঁশখালী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অধ্যক্ষ জহিরুল ইসলাম, সাবেক ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ বদরুল হক, অ্যাডভোকেট আবু নাছের, বিশিষ্ঠ ব্যবসায়ী আলী নেওয়াজ চৌধুরী ইরান, আবু তাহের, সৈয়্যদ মুর্তজা আলী চৌধুরী, মোক্তার সিকদার, অ্যাডভোকেট জিএম সাইফুল হক, কবি জসিম উদ্দিন মনছুরি, প্রকাশনা ব্যক্তিত্ব কাজী সাইফুল হক, বিশিষ্ট ব্যবসায়ী আব্দুস শুক্কর কোম্পানী প্রমূখ।

সুর সম্রাট ও শিল্পী সংগঠক আসহাব উদ্দিন আল আজাদ, গীতিকার কাজী শাহরিয়ার, সংগীত শিল্পী তারেকুল ইসলাম, শাহাবুদ্দিন, কাইছার উদ্দিন, ওসমান বিন জাফরি, ইউসুফ আজাদী, রহমত উল্লাহ্, গিয়াস উদ্দিন, কৌতুক অভিনেতা হারুন, মো. হাফিজুল ইসলাম সহ বিশিষ্ট শিল্পীদের পরিবেশানা ছিল কাওয়ালী জলসায়।

এদিকে অনুষ্ঠানের শুরুর পর থেকে হলরুমে আসতে শুরু করেছেন হাজার হাজার কাওয়ালী প্রেমি শ্রোতারা। তাদের পাশাপাশি বিভিন্ন শ্রেণি-পেশার মানুষও জড়ো হন মঞ্চের আশেপাশে। একের পর এক চলছে দফের তালে রাসূলের গান। শিল্পীদের সঙ্গে ঠোঁট মিলাচ্ছেন তরুণ শ্রোতারাও।

শিব্বির আহমদ রানা
বাঁশখালী, প্রতিনিধি

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম