1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
নবীগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে  যুক্তরাজ্য প্রবাসীর অভিযোগ প্রতিপক্ষকে  ফাঁসাতে বাড়িঘরে হামলার নাটক ! - দৈনিক শ্যামল বাংলা
বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০৪:২৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
মাগুরায় উপজেলা তাতী দলের কমিটি গঠন, ইকবাল সভাপতি,জাহাঙ্গীর সেক্রেটারী নির্বাচিত দেবিদ্বারকে সন্ত্রাস, চাঁদাবাজ, দখল, দুর্নীতি ও শোষণমুক্ত একটি ইসলামিক সমাজ গড়তে চাই’- সাইফুল ইসলাম শহীদ মাগুরায় বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস পালিত অধ্যাপক লেখক ও গবেষক মরহুম এম আর মাহবুব এর আজ ৫৫ তম শুভ জন্মদিন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সকল শহীদদের স্মরণে ইসলামী সংগীত সন্ধ্যার আয়োজন চট্টগ্রাম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন’র গঠনতন্ত্র পাঠদান ও অনুমোদন সভা অনুষ্ঠিত নির্বাচিত সরকারের হাতে দায়িত্ব দিয়ে আমরা বিদায় নেব: ধর্ম উপদেষ্টা খালিদ হোসেন ঠাকুরগাঁওয়ে সদর হাসপাতা‌লের বর্জ্যে সংক্রমণের ঝুঁকি, দূষিত হচ্ছে পরিবেশ । সিরাজদিখানে সংখ্যালঘু পরিবারের উপর হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন  ৫ আগষ্টের পর থেকে ঠাকুরগাঁও সদর উপজেলার ৯ ইউপি চেয়ারম্যান কার্যালয়ে অনুপস্থিত !

নবীগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে  যুক্তরাজ্য প্রবাসীর অভিযোগ প্রতিপক্ষকে  ফাঁসাতে বাড়িঘরে হামলার নাটক !

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৮ অক্টোবর, ২০২৪
  • ২৬ বার

নবীগঞ্জ প্রতিনিধি ॥

নবীগঞ্জ উপজেলায় বাড়িঘরে হামলার কাল্পনিক ঘটনার সৃষ্টি করে প্রতিপক্ষকে ফাঁসানোর অভিযোগ উঠেছে। এ ঘটনায় ভুক্তভোগী যুক্তরাজ্য প্রবাসী মির্জা আওলাদ বেগ সংবাদ সম্মেলন করে কাল্পনিক ঘটনা সৃষ্টিকারীদের শাস্তির আওতায় আনতে আইনশৃঙ্খলা বাহিনীর হস্তক্ষেপ কামনা করেছেন।সোমবার সন্ধ্যায় নবীগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন যুক্তরাজ্য প্রবাসী ও কুর্শি ইউনিয়নের কুর্শি গ্রামের বাসিন্দা মির্জা আওলাদ বেগ। এতে বিভিন্ন ইলেক্ট্রনিক ও প্রিন্ট পত্রিকায় কর্মরত সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।সংবাদ সম্মেলনে মির্জা আওলাদ বেগ অভিযোগ করে বলেন- বাড়ি থেকে বের হওয়ার রাস্তা নিয়ে পাশ্ববর্তী মৃত মাহমুদ মিয়া ওরফে (কাচা মিয়ার) পরিবারের সঙ্গে যুক্তরাজ্য প্রবাসী মির্জা আওলাদ বেগের বিরোধ চলে আসছে। এ ঘটনার পর থেকে আওলাদ বেগ ও তার আত্মীয় স্বজন উক্ত রাস্তা ব্যবহার করলে প্রতিপক্ষ মৃত মাহমুদ মিয়ার লোকজন ও কুর্শি ইউনিয়ন কৃষকলীগের সভাপতি দিলবাহার আহমেদ দ্বারা নানাভাবে বাঁধা প্রদান করে আসছে। এরপর থেকে উক্ত রাস্তা আওলাদ বেগ ও তার আত্মীয় স্বজন কেউ ব্যবহার করতে পারছেন না। এ ঘটনায় মির্জা আওলাদ বেগ নবীগঞ্জ থানায় জিডি অন্তভুক্ত করেন। পরবর্তীতে তিনি বাংলাদেশ সেনাবাহিনীর কাছে বিষয়টি লিখিতভাবে অভিযোগ দাখিল করেন। অভিযোগের প্রেক্ষিতে সেনাবাহিনী কুর্শি ইউনিয়নের চেয়ারম্যান সৈয়দ খালেদুর রহমানকে বিরোধীয় বিষয়টি সমাধানে দায়িত্ব প্রদান করেন।

চেয়ারম্যান উভয় পক্ষকে নিয়ে বসে আলোচনার ভিত্তিতে বিরোধটি মীমাংসা করে দেন। চেয়ারম্যান উক্ত রাস্তায় সরকারিভাবে ইটসলিং করিয়ে দেবেন বলেও আশ্বাস প্রদান করেন। রাস্তা দিয়ে যাতায়াতে আর কোনো বাঁধা দেয়া হবেনা মর্মে জানায় মৃত মাহমুদ মিয়ার পরিবার। বাড়িতে গিয়ে পাল্টে যায় মাহমুদ মিয়ার পরিবারের মনোভাব। গত ২৭-০৯-২০২৪ ইং তারিখ বিকালে উক্ত রাস্তা দিয়ে যাতায়াত করতে গেলে মির্জা আওলাদ বেগকে বাঁধা দেয় মাহমুদ মিয়ার পরিবারের লোকজন। সংবাদ সম্মেলনে মির্জা আওলাদ বেগ আরও অভিযোগ করে বলেন- প্রশাসনিকভাবে হয়রানী করতে না পেরে মির্জা আওলাদ বেগ ও তার আত্মীয় স্বজনকে উদ্দেশ্যমূলক ভাবে হয়নারী করার উদ্দেশ্যে গত রবিবার দিবাগত রাতে মৃত মাহমুদ মিয়ার বাড়িতে নিজেদের লোকদের দিয়ে হামলার ঘটনা সৃষ্টি করে। পরে মির্জা আওলাদ বেগ ও তার আত্মীয়স্বজনের বিরুদ্ধে একটি কাল্পনিক মিথ্যা ও গুজব নাটকের সৃষ্টি করে। উক্ত কাল্পনিক ঘটনার ১ ঘন্টা পূর্বেই মাহমুদ মিয়ার ছেলেরা প্রবাসে অবস্থান করে ফেসবুক লাইভের মাধ্যমে তাদের বাড়িঘরে মির্জা আওলাদ বেগ ও তার ১০/১৫ জন আত্মীয়স্বজনের নাম উল্লেখ করে হামলা করা হয়েছে বলে লাইভে নানা অপপ্রচার করে। খবর পেয়ে গ্রামের লোকজন ও পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করলে তাৎক্ষণিক ভাবে হামলার ঘটনার সত্যতা পাওয়া যায়নি।মির্জা আওলাদ বেগ অভিযোগ করেন- হামলার নাটক তৈরির মূল কারিগর ও ষড়যন্ত্রকারী মৃত মাহমুদ মিয়ার পরিবারের সহযোগী বর্তমান ইউপি সদস্য ও কুর্শি ইউনিয়ন কৃষকলীগের সভাপতি দিলবাহার আহমেদ দিলকাছ ও তার আত্মীয়-স্বজন। তিনি দিলবাহার আহমেদ দিলকাছ ও মৃত মাহমুদ মিয়ার নাতী তোয়েল আহমেদ গংদেরকে আইনশৃঙ্খলা বাহিনী জিজ্ঞাসাবাদ করলে প্রকৃত ঘটনা উদঘাটন হবে বলে দাবী জানান। একই সাথে প্রবাসী মির্জা আওলাদ বেগ এবং তার আত্মীয়স্বজনকে ফাঁসাতে উদ্দেশ্য প্রনোদিতভাবে হয়রানি করার লক্ষ্যে বাড়িঘরে হামলা নামক নাটক সৃষ্টিকারীদের বিরুদ্ধে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহনের জন্য আইনশৃঙ্খলা বাহিনীর কাছে অনুরোধ জানান।

মোঃ হাবিবুর রহমান চৌধুরী শামীম

নবীগঞ্জ হবিগঞ্জ প্রতিনিধি

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম