1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
চৌদ্দগ্রামে মাঙ্কি ফক্স ভাইরাসে আক্রান্ত হয়ে দুবাই প্রবাসী কামালের মুত্যু, স্বাস্থ্যবিধি মেনে দাফন সম্পন্ন - দৈনিক শ্যামল বাংলা
বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০৪:৪১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
মাগুরায় উপজেলা তাতী দলের কমিটি গঠন, ইকবাল সভাপতি,জাহাঙ্গীর সেক্রেটারী নির্বাচিত দেবিদ্বারকে সন্ত্রাস, চাঁদাবাজ, দখল, দুর্নীতি ও শোষণমুক্ত একটি ইসলামিক সমাজ গড়তে চাই’- সাইফুল ইসলাম শহীদ মাগুরায় বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস পালিত অধ্যাপক লেখক ও গবেষক মরহুম এম আর মাহবুব এর আজ ৫৫ তম শুভ জন্মদিন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সকল শহীদদের স্মরণে ইসলামী সংগীত সন্ধ্যার আয়োজন চট্টগ্রাম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন’র গঠনতন্ত্র পাঠদান ও অনুমোদন সভা অনুষ্ঠিত নির্বাচিত সরকারের হাতে দায়িত্ব দিয়ে আমরা বিদায় নেব: ধর্ম উপদেষ্টা খালিদ হোসেন ঠাকুরগাঁওয়ে সদর হাসপাতা‌লের বর্জ্যে সংক্রমণের ঝুঁকি, দূষিত হচ্ছে পরিবেশ । সিরাজদিখানে সংখ্যালঘু পরিবারের উপর হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন  ৫ আগষ্টের পর থেকে ঠাকুরগাঁও সদর উপজেলার ৯ ইউপি চেয়ারম্যান কার্যালয়ে অনুপস্থিত !

চৌদ্দগ্রামে মাঙ্কি ফক্স ভাইরাসে আক্রান্ত হয়ে দুবাই প্রবাসী কামালের মুত্যু, স্বাস্থ্যবিধি মেনে দাফন সম্পন্ন

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ১১ অক্টোবর, ২০২৪
  • ১৩ বার

মুহা. ফখরুদ্দীন ইমন, চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি:

সংযুক্ত আরব আমিরাতের শারজাহতে মাঙ্কি ফক্স ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৯ সেপ্টেম্বর মৃত্যুবরণ করেছে কুমিল্লার চৌদ্দগ্রামের কামাল হোসেন (৩৮)। সে উপজেলার মুন্সীরহাট ইউনিয়নের মেষতলা গ্রামের উত্তর পাড়ার মো: নজির আহমেদের ছেলে। মৃত্যুকালে স্ত্রী, দুই মেয়ে, পিতা, ভাই-বোন সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছে সে। বিদেশের মাটিতে মরণব্যাধি মাঙ্কি ফক্স ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করায় লাশ দেশে আনার পর স্বাস্থ্যবিধি জটিলতায় পরিবারের সদস্যরা তাকে এক নজর দেখতেও পারেননি। এ আক্ষেপে পরিবারের সদস্যরা পুড়ছে। এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

শুক্রবার (১১ অক্টোবর) সকালে কামাল হোসেনের লাশ দেশে আনা হয় এবং কড়া পুলিশি নিরাপত্তায় ও স্বাস্থ্য বিষয়ক সরকারি নির্দেশনা মেনে সর্বোচ্চ সতর্কতার সাথে জানাযা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন চৌদ্দগ্রাম উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রহমত উল্লাহ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো: গোলাম কিবরিয়া টিপু সহ চৌদ্দগ্রাম থানা পুলিশের একটি টিম।

নিহত কামাল হোসেনের পিতা নজির আহমেদ ও বড় ভাই জামাল হোসেন জানান, বৃহস্পতিবার রাত এগারটায় লাশ নিয়ে ঢাকা বিমানবন্দর থেকে রওনা দিয়ে সকাল সাতটায় গ্রামের বাড়িতে পৌঁছাই। পরে উপজেলা প্রশাসনের নির্দেশনা অনুযায়ী শুক্রবার (১১ অক্টোবর) সকাল ৮টায় জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

নিহত কামাল হোসেনের পরিবার সূত্রে আরো জানা গেছে, সাড়ে পাঁচ বছর পূর্বে জীবিকার তাগিদে স্ত্রী-সন্তান ও স্বজনদের রেখে দুবাইতে যান। সেখানে দীর্ঘদিন ধরে কাজ করছিলেন। আয়ে পরিবারও বেশ ভালোই চলছিলো। গত সেপ্টেম্বর মাসের শেষ সপ্তাহে কামাল হোসেনের শরীরে ফক্স উঠে। পরে ডাক্তার জানায় সে মাঙ্কি ফক্স ভাইরাসে আক্রান্ত। একপর্যায়ে ২৯ সেপ্টেম্বর স্ট্রোক করে কামাল হোসেন হাসপাতালে চিকিৎসাধিন অবস্থায় নিহত হয়েছে।

চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো: গোলাম কিবরিয়া টিপু বলেন, গত ২৯ সেপ্টেম্বর আরব আমিরাতের শারজাহতে চিকিৎসাধিন অবস্থায় মাঙ্কি ফক্সে আক্রান্ত্র কামাল হোসেন নিহত হন। এটি ছোঁয়াছে ভাইরাস। এ ভাইরাসে মৃত্যু ঝুঁকিও রয়েছে। তবে, বাংলাদেশে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত রোগি সনাক্ত হয়নি। সেজন্য লাশ দাফনে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করা হয়েছে।

চৌদ্দগ্রাম উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রহমত উল্লাহ জানান, সংযুক্ত আরব আমিরাতে মাঙ্কি ফক্সে আক্রান্ত হয়ে মারা যাওয়া চৌদ্দগ্রামের যুবক কামাল হোসেনের লাশ স্বাস্থ্য মন্ত্রণালয় এবং জেলা প্রশাসনের নির্দেশনা অনুযায়ী দাফন করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম