1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
অধিকার’র প্রতিষ্ঠা বার্ষিকীতে বক্তারা রাষ্ট্রসংস্কার করে জনগণের শাসন প্রতিষ্ঠা করতে হবে - দৈনিক শ্যামল বাংলা
বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০৪:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
মাগুরায় উপজেলা তাতী দলের কমিটি গঠন, ইকবাল সভাপতি,জাহাঙ্গীর সেক্রেটারী নির্বাচিত দেবিদ্বারকে সন্ত্রাস, চাঁদাবাজ, দখল, দুর্নীতি ও শোষণমুক্ত একটি ইসলামিক সমাজ গড়তে চাই’- সাইফুল ইসলাম শহীদ মাগুরায় বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস পালিত অধ্যাপক লেখক ও গবেষক মরহুম এম আর মাহবুব এর আজ ৫৫ তম শুভ জন্মদিন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সকল শহীদদের স্মরণে ইসলামী সংগীত সন্ধ্যার আয়োজন চট্টগ্রাম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন’র গঠনতন্ত্র পাঠদান ও অনুমোদন সভা অনুষ্ঠিত নির্বাচিত সরকারের হাতে দায়িত্ব দিয়ে আমরা বিদায় নেব: ধর্ম উপদেষ্টা খালিদ হোসেন ঠাকুরগাঁওয়ে সদর হাসপাতা‌লের বর্জ্যে সংক্রমণের ঝুঁকি, দূষিত হচ্ছে পরিবেশ । সিরাজদিখানে সংখ্যালঘু পরিবারের উপর হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন  ৫ আগষ্টের পর থেকে ঠাকুরগাঁও সদর উপজেলার ৯ ইউপি চেয়ারম্যান কার্যালয়ে অনুপস্থিত !

অধিকার’র প্রতিষ্ঠা বার্ষিকীতে বক্তারা রাষ্ট্রসংস্কার করে জনগণের শাসন প্রতিষ্ঠা করতে হবে

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : শনিবার, ১২ অক্টোবর, ২০২৪
  • ১৫ বার

বাকস্বাধীনতার পক্ষে কথা বলার মানুষ খুঁজে পাওয়া যায়নি ১৭ বছরে, কারণ স্বৈরাশাসক জনগণের মুখে তালা লাগিয়ে দিয়ে রেখেছিলেন। তাদের বিরুদ্ধে গেলেই হামলা-মামলা ও গুম যেন নিত্যদিনের কাজ। সারাদেশে সাত শতাধিক মানুুষ গুম করেছে আওয়ামী সরকার। ৭৩ জন বিএনপির নেতাকর্মীকেও গুম করা হয়েছে এ সময়ে। এ থেকে পরিত্রাণের জন্য গণঅভ্যুত্থানের এই বিপ্লবের বিকল্প আসলেই ছিল না। জুলাইয়ের বিপ্লবের এত রক্তের বিনিময়ে যে আমরা মুক্ত হতে পেরেছি এটাই আল্লাহর কাছে হাজার শুকরিয়া। রাষ্ট্র সংস্কার করে জনগণের শাসন প্রতিষ্ঠা করাই হবে বর্তমান অন্তর্বর্তীকালীন সরকারের মূল উদ্দেশ্য এবং জনআকাক্সক্ষার প্রতিফলন ঘটাতে হবে। মানবাধিকার সংগঠন অধিকার-এর ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত নাগরিক ও রাজনৈতিক অধিকার নিয়ে আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন। প্রধান অতিথির বক্তব্যে দৈনিক আমাদের চট্টগ্রাম-এর সম্পাদক মিজানুর রহমান চৌধুরী বলেন, গণমাধ্যমে এখনও ঘাপটি মেরে আছে ফ্যাসিস্ট স্বৈরাশাসকের প্রেতাত্মারা। তাদেরকে যতদিন বের করা যাবে না ততদিন জনগণের লক্ষ্যে পৌঁছাতে পারবে না। গণমাধ্যমসহ কেউ স্বাধীনভাবে কাজ করতে পারবে না।

১১ অক্টোবর শুক্রবার বিকেল ৪টায় চবি ব্যাচ-৩১ ক্লাব লিমিটেড মিলনায়তনে পিপলস একশ্যান পার্টির সভাপতি মো. সিরাজুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত অধিকারের ফোকাল পার্সন ওচমান জাহাঙ্গীর ও মুজিবুল্লাহ তুষারের যৌথ সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন নজরুলগবেষক এম এ সবুর, লেখক মুহাম্মদ কামাল উদ্দিন, লেখক-সাংবাদিক নাজিম উদ্দিন এলেন, আরকেএস ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক লায়ন মো জাহেদুল করিম বাপ্পী, সাংবাদিক মির্জা ইমতিয়াজ শাওন, সাংবাদিক সরোয়ার আমিন বাবু, জাতীয় নাগরিক কমিটির লায়ন মো. মোসলেহ উদ্দিন খান, আলহাজ্ব মনির আহমদ ফাউন্ডেশন-এর প্রতিষ্ঠাতা এ কি এম মোসলেহ উদ্দীন, চট্টগ্রাম সুহৃদের সংগঠক জাহেদ কায়সার, জিয়া শিশু কিশোর মেলা চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক হামিদুর হক, মানবাধিকার কর্মী জহিরুল ইসলাম, রাজনৈতিক কর্মী শহীদুজ্জামান, চট্টগ্রাম কম্প্লাইন্স-এর প্রেসিডেন্ট নাজিম উদ্দিন সাগর, রাজনীতিবিদ ও সংগঠক হামিদুল হক চৌধুরী, গুম হওয়া সৈয়দ মোহাম্মদ আবু জাফরের সন্তান মোহাম্মদ জিসানুর রহমান, মুমিনুল হক আনিস, সমাজকর্মী হাজী শহীদুর রহমান খোকন, নোমান উল্লাহ বাহার কাইমুর রশিদ বাবু। অনুষ্ঠানের অধিকার-এর বিবৃতি পাঠ করেন

লেখক-সাংবাদিক আবদুল্লাহ মজুমদার।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম