1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
আওয়ামী লীগ নেতার জামিন চেয়েছেন বিএনপি আইনজীবী - দৈনিক শ্যামল বাংলা
বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০৪:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
মাগুরায় উপজেলা তাতী দলের কমিটি গঠন, ইকবাল সভাপতি,জাহাঙ্গীর সেক্রেটারী নির্বাচিত দেবিদ্বারকে সন্ত্রাস, চাঁদাবাজ, দখল, দুর্নীতি ও শোষণমুক্ত একটি ইসলামিক সমাজ গড়তে চাই’- সাইফুল ইসলাম শহীদ মাগুরায় বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস পালিত অধ্যাপক লেখক ও গবেষক মরহুম এম আর মাহবুব এর আজ ৫৫ তম শুভ জন্মদিন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সকল শহীদদের স্মরণে ইসলামী সংগীত সন্ধ্যার আয়োজন চট্টগ্রাম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন’র গঠনতন্ত্র পাঠদান ও অনুমোদন সভা অনুষ্ঠিত নির্বাচিত সরকারের হাতে দায়িত্ব দিয়ে আমরা বিদায় নেব: ধর্ম উপদেষ্টা খালিদ হোসেন ঠাকুরগাঁওয়ে সদর হাসপাতা‌লের বর্জ্যে সংক্রমণের ঝুঁকি, দূষিত হচ্ছে পরিবেশ । সিরাজদিখানে সংখ্যালঘু পরিবারের উপর হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন  ৫ আগষ্টের পর থেকে ঠাকুরগাঁও সদর উপজেলার ৯ ইউপি চেয়ারম্যান কার্যালয়ে অনুপস্থিত !

আওয়ামী লীগ নেতার জামিন চেয়েছেন বিএনপি আইনজীবী

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : সোমবার, ১৪ অক্টোবর, ২০২৪
  • ৬ বার

নোয়াখালী প্রতিনিধিঃ

নোয়াখালী জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও আইনজীবী আবদুর রহমান এর স্টিকারযুক্ত একটি ফ্যাডের মাধ্যমে আদালতে আওয়ামী লীগের দুই নেতার জামিন চাওয়া হয়েছে। এমন একটি ওকালত নামার কপি সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে, যা নিয়ে বিভিন্ন মহলে আলোচনা সমালোচনা হচ্ছে। তবে বিএনপির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আবদুর রহমান জানিয়েছেন জুনিয়র কয়েকজন আইনজীবী উদ্দেশ্য প্রনোদিত হয়ে এক কাজটি করেছেন, যা তিনি জানে না।


সোমবার  সকাল থেকে ফেসবুকের বিভিন্ন ব্যক্তির আইডি ও গ্রুপ থেকে এ আবেদনের কপিটি শেয়ার করা হয়। যেখানে নোয়াখালী-৪ আসনের সাবেক সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরীর সাথে এ্যাডভোকেট আবদুর রহমানের একটি ছবিও ব্যবহার করা হয়।

ফেসবুকে দেখা গেছে, একজন পোস্টকারী লিখেছেন, নোয়াখালীর শীর্ষ সন্ত্রাসী, হাতিয়ার জলদস্যু মোহাম্মদ আলী (সাবেক এমপি) সহ আরো কয়েকজন আওয়ামী লীগের সন্ত্রাসী আসামীদের ওকালতনামা দিয়ে জামিন চেয়েছেন নোয়াখালী জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট আবদুর রহমান সাহেব এবং উনার জুনিয়র আইনজীবীরা। শহীদদের রক্তের সাথে বেইমানীর ফল একদিন এদের দিতে হবে। (ইনশাআল্লাহ)। (হুবুহু পোস্ট)

আরএকজন পোস্ট করেছেন, জিআর ১৪৬/২৪ মামলা আওয়ামী লীগের এত এত এডভোকেট থাকতেও তাদের বাদ দিয়ে আসামীদের ওকালতনামা দিয়ে জামিন চেয়েছেন নোয়াখালী জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট আবদুর রহমান সাহেব এবং উনার জুনিয়র আইনজীবীরা। এ মামলার ১নং আসামী সাবেক এমপি মোহাম্মদ আলী সহ যাদের জামিন চেয়েছেন তারা হলেন, চানন্দি ইউনিয়ন চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি আজাহার উদ্দিন ও হরনি ইউনিয়নের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সদস্য আক্তার হোসেন।

একজন লিখেছেন, হাতিয়া উপজেলা আওয়ামী লী ‘সহ আরো অনেক আসামীর জামিন আবেদন করেছেন আমাদের প্রিয় অভিভাবক। দলীয় সাধারন সম্পাদক এর দায়িত্ব বহন করে আওয়ামী লীগের নেতাদের জামিনের পক্ষে ওকালতি করা দলের সাথে বেইমানির শামিল নয় কি?

একজন লিখেছেন, উনারাই এতদিন দলীয় নেতাকর্মীদের বিভ্রান্ত করে দলপ্রেম দেখিয়ে দলের আইনজীবী ও জেলা বিএনপির গুরুত্বপূর্ণ দায়িত্বে থেকে সাবেক স্বৈরাচার সরকারের সহযোগীতায় ব্যস্ত ছিলেন। আবার সেটার প্রমান দিলেন। আল্লাহ উনাদের কবুল করুক।

এদিকে জামিনের ওই আবেদনে দেখা যায়, হাতিয়া থানায় দায়েরকৃত মামলা নং ১৬/০৮/২৪ এর ৬নং ও ০৫/০৯/২৪ এর ৭নং মামলা এবং জিআর ১৪৬। এ মামলাগুলোর আসামি চানন্দি ইউনিয়ন চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি আজাহার উদ্দিন ও হরনি ইউনিয়নের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সদস্য আক্তার হোসেনের জামিন এ্যাডভোকেট আবদুর রহমানের স্টিকার চেয়ে প্যাড চাওয়া হয়েছে। যেখানে আবদুর রহমানের স্বাক্ষর না থাকলেও জুনিয়র ৫জন আইনজীবীর স্বাক্ষর ও সিল ছিলো।

এ বিষয়ে জেলা বিএনপির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আবদুর রহমান বলেন, বার লাইব্রেরি থেকে চাইলে সিনিয়র যে কোন আইনজীবীর স্টিকারযুক্ত প্যাড জুনিয়র কোনো আইনজীবী বা মোহরা ব্যবহার করতে পারেন। একটি মহল পরিকল্পনা করে উদ্দেশ্য প্রনোদিতভাবে এ কাজটি করেছে। ওই আবেদনে আমার কোনো স্বাক্ষর নেই এবং বিষয়টি আমি জানি না। আরও যাদের জামিন চাওয়া হয়েছে তারা ইতোমধ্যে উচ্চ আদালত থেকে জামিন নিয়েছে বলে আমি জেনেছি। এমন ঘটনা প্রতিহিংসা বলেও দাবি করেন তিনি।

 

মাহবুবুর রহমান, নোয়াখালী প্রতিনিধি,

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম