1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
সিরাজদিখানে সংখ্যালঘু পরিবারের উপর হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন  - দৈনিক শ্যামল বাংলা
বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০৪:৩৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
মাগুরায় উপজেলা তাতী দলের কমিটি গঠন, ইকবাল সভাপতি,জাহাঙ্গীর সেক্রেটারী নির্বাচিত দেবিদ্বারকে সন্ত্রাস, চাঁদাবাজ, দখল, দুর্নীতি ও শোষণমুক্ত একটি ইসলামিক সমাজ গড়তে চাই’- সাইফুল ইসলাম শহীদ মাগুরায় বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস পালিত অধ্যাপক লেখক ও গবেষক মরহুম এম আর মাহবুব এর আজ ৫৫ তম শুভ জন্মদিন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সকল শহীদদের স্মরণে ইসলামী সংগীত সন্ধ্যার আয়োজন চট্টগ্রাম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন’র গঠনতন্ত্র পাঠদান ও অনুমোদন সভা অনুষ্ঠিত নির্বাচিত সরকারের হাতে দায়িত্ব দিয়ে আমরা বিদায় নেব: ধর্ম উপদেষ্টা খালিদ হোসেন ঠাকুরগাঁওয়ে সদর হাসপাতা‌লের বর্জ্যে সংক্রমণের ঝুঁকি, দূষিত হচ্ছে পরিবেশ । সিরাজদিখানে সংখ্যালঘু পরিবারের উপর হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন  ৫ আগষ্টের পর থেকে ঠাকুরগাঁও সদর উপজেলার ৯ ইউপি চেয়ারম্যান কার্যালয়ে অনুপস্থিত !

সিরাজদিখানে সংখ্যালঘু পরিবারের উপর হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন 

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০২৪
  • ৬ বার

মুন্সীগঞ্জ প্রতিনিধিঃ

মুন্সীগঞ্জে সিরাজদিখানে সংখ্যালঘু পরিবারের উপর হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী

সদন কুমার দেবনাথ ও তার স্ত্রী সন্ধ্যা রানী দেবনাথ। মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় সিরাজদিখান রিপোর্টার্স ইউনিটির কার্যালয়ে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।


সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সদন কুমার দেবনাথ  বলেন, দেশে গত ৫ আগস্ট রাজনৈতিক পটপরিবর্তনের পর হিন্দু সম্প্রদায়সহ সংখ্যালঘুদের ওপর হামলার ঘটনা ঘটেছে। সেখানে আমার প্রতিবেশী রশুনিয়া ইউপি সদস্য শাহীন সর্দার একই দিন আমার বসত বাড়িতে হামলা করে বসত ঘর, রান্না ঘর, গরুর ঘর ও পানির কল ভাংচুর করে। থানায় পুলিশ না থাকায় ঘটনার ১০/১৫দিন পরে থানায় লিখিত অভিযোগ করলেও কোন প্রতিকার পাইনি।


তিনি আরো বলেন, উপজেলার দক্ষিণ তাজপুর গ্রামে আমার  পূর্বপুরুষের সম্পদ ও  আমার খরিদ করা সম্পত্তি  দীর্ঘদিন যাবত ভোগ দখল করে আসছি। আমার প্রতিবেশী শাহিন সরদার সেখান আমাদের জমি জ্বালিয়েতি করে ৭০ শতাংশ  তার নিজের নামে লিজ আনে। এখন আমার পুরো বাড়িটি ১শত ৪৫ শতাংশ  দখলের পায়তারা করছে। আমাকে ও আমার পরিবারের লোকজনদের গত ৩০ বছর যাবত শারীরিকভাবে নির্যাতন করছে।

 

বিগত ২০০৭ সালে আমার স্ত্রী তাদের হামলার শিকার হয়ে মুন্সিগঞ্জ আদালতে মামলা করলে বিজ্ঞ আদালত আমাদের পক্ষে রায় দেয়। এতে ক্ষিপ্ত হয়ে প্রতিপক্ষ শাহীন সর্দার আমাদের বসতভিটা থেকে উচ্ছেদের উদ্দেশ্যে বিভিন্ন সময়ে দমনপীড়নমূলক অন্যায়-অত্যাচারসহ বিভিন্ন ধরণের ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। বর্তমানে নানামুখী ষড়যন্ত্র ও হুমকি-ধামকিতে আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি। একই সঙ্গে আমাদের স্থাবর ও অস্থাবর সম্পত্তি অস্তিত্ব সংকটাপন্ন অবস্থায় রয়েছে। এ পরিস্থিতিতে আমরা প্রশাসনের কাছে ন্যায়বিচার, সম্পত্তি ও প্রাণ রক্ষায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানাই।

মোঃ হামিদুল ইসলাম লিংকন

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম