1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
বি এমবি এফ এর সদস্য পরিচিতি, সদস্যদের মধ্যে পরিচয়পত্র বিতরণ আলোচনা সভা অনুষ্ঠিত - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২৬ অক্টোবর ২০২৪, ০৬:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
গনঅধিকার পরিষদের তৃতীয় প্রতিষ্ঠা বার্ষিকী ও ২০২৪‘র গনঅর্ভূথানে শহীদদের স্মরণে দিনাজপুরে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত শেরপুরের নকলায় নবনির্বাচিত উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির পরিচিতি সভা বি এমবি এফ এর সদস্য পরিচিতি, সদস্যদের মধ্যে পরিচয়পত্র বিতরণ আলোচনা সভা অনুষ্ঠিত মাগুরায় মহাসড়কে হঠাৎ ব্রিজের সাইড ওয়াল ভেঙে ঝুঁকিতে যানবাহন! গফরগাঁওয়ে পুলিশ ও ম্যাজিষ্ট্রেটের সামনে সংঘর্ষ, পরিস্থিতি নিয়ন্ত্রণে সেনাবাহিনী লাকসাম প্রেসক্লাবের কমিটি গঠন লাকসাম-মনোহরগঞ্জে দুই উপজেলার বিএনপি সংগঠনের বর্তমানে করণীয় শীর্ষক প্রতিনিধি সম্মেলন জন্মদিনে ফুলেল শুভেচ্ছায় সিক্ত হলেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের কোষাধ্যক্ষ, সাংবাদিক নেতা খন্দকার আলমগীর হোসেন যুক্তরাষ্ট্র ও কানাডা সফর শেষে আজ শুক্রবার দেশে ফিরেছেন সেনাবাহিনী প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান চট্টগ্রাম স্টুডেন্টস এসোসিয়েশনের নবীন বরণ ও প্রবীণ বিদায় অনুষ্ঠিত

বি এমবি এফ এর সদস্য পরিচিতি, সদস্যদের মধ্যে পরিচয়পত্র বিতরণ আলোচনা সভা অনুষ্ঠিত

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : শনিবার, ২৬ অক্টোবর, ২০২৪
  • ৪ বার

রিপোর্ট : এইচ এম বাবলু

বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন (বি এমবি এফ) কর্তৃক সদ্য মনোনিত উপদেষ্টা ও নীতি নির্ধারক কমিটির সদস্য বিচারপতি ড. মোঃ আবু তারিক এবং বি এমবি এফ এর ইউকে প্রতিনিধি ও যুগ্ম মহাসচিব (আন্তর্জাতিক) জনাব মতিউর রহমান শাহীন এর পরিচিতি, কেন্দ্রীয় কমিটির সদস্য ও মিরপুর আঞ্চলিক শাখার
সদস্যদের মধ্যে আইডি কার্ড বিতরণ এবং আলোচনা সভা গতকাল ২৫ অক্টোবর শুক্রবার বিকাল ৫ টার সময় ডিওএইচএস, মিরপুর, ঢাকাস্থ বি এমবি এফ এর লিয়াজো অফিস কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

উক্ত সভার প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাবেক বিচারপতি ছিদ্দিকুর রহমান মিয়া, বাংলাদেশ সুপ্রিম কোর্ট, অপিল বিভাগ।
সভার সভাপতিত্ব করেন লে. জেনারেল আবলু হোসেন(অব.), সাবেক মহাপরিচালক, বিজিবি , সিনিয়র ভাইস চেয়ারম্যান, বি এমবি এফ।
বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মেজর মোজাম্মেল হোসেন(অব.) ভাইস চেয়ারম্যান, বি এমবি এফ এবং কেন্দ্রীয় সিনিয়র নেতৃবৃন্দ।
আলোচনা অনুষ্ঠানটির সঞ্চালনা করেন বি এমবি এফ এর সম্মানিত মহাসচিব ও নির্বাহী পরিচালক জনাব সাইফুর রেজা।
পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে উক্ত অনষ্ঠুান শুরু হয়।
এরপর নতুন সদস্যদেরকে শপথবাক্য পাঠ করান প্রধান অতিথি সাবেক বিচারপতি জনাব ছিদ্দিকুর রহমান মিয়া।
প্রধান অতিথি সাবেক বিচারপতি জনাব ছিদ্দিকুর রহমান মিয়া তার বক্তব্যে বলেন, “ভালো কাজ করলে তার পুরস্কার মহান আল্লাহই দিবেন। আপনারা সবাই জানেন, আমাদের প্রিয় নবী হযরত মহুাম্মদ সাঃ মানবতার সেবায় হিলফুল ফুজলু সংগঠনটি প্রতিষ্ঠা করে ছিলেন। মানব সেবা করার জন্য আমাদের প্রিয় নবীর কাছ থেকে এই উৎসাহ আমরা পেয়েছি। আপনারা সবাই ইসলামের খলিফা ওমর(রা:) এর কথা জানেন। তিনি রাতে ঘুরে ঘুরে দেখতেন; কোথায় কোন মানুষ কষ্টে আছেন, কারা না খেয়ে আছেন। আমরাও যেন তাদের আদর্শ লালন করে মানবতার সেবায় পথ চলতে পারি । আজকে সবাই এখানে যে মানবতার শপথ নিয়েছি, তা যেন অক্ষরে অক্ষরে আমাদের উপর অর্পিত দায়িত্ব পালন করতে পারি।”
বি এমবি এফ কর্তৃক সদ্য মনোনীত উপদেষ্টা ও নীতি নির্ধারক কমিটির সদস্য সাবেক বিচারপতি জনাব ড. মো: আবু তারিক তার বক্তব্যে বলেন, মানবতার চেয়ে বড় ধর্ম আর নেই। আপনারা যারা এই মহৎ কাজে নিজেদেরকে নিয়োজিত রেখেছেন, তাদের প্রতি রইলো আমার হৃদয় নিংড়ানো শুভেচ্ছা। আমাকে সবসময় আপনাদের পাশে পাবেন। আমি যতদিন বাঁচি, মানবতার কাজে যেনো আত্মত্যাগ করতে পারি, সেই দোআ চাই।”
আলোচনা অনুষ্ঠানের সম্মানিত সভাপতি লে. জেনারেল আবলু হোসেন (অব.) তার বক্তব্যে বলেন, “প্রথমেই একটি কোরআনের আয়াত দিয়ে বক্তব্য শুরু করছি। “হাল জাঝাউল ইহসানি ইল্লাল ইহসান।” (সূরা আর রহমান, আয়াত-৬০) অর্থ: ইহসানের বিনিময় ইহসান ছাড়া আর কী হতে পারে? অথবা ভালো কাজের বদলা (প্রতি দান) ভালো ছাড়া
আর কি হতে পারে?
মানষুকে আপনি সেবা করবেন, এর চেয়ে পৃথিবীতে আরকি ভাল কাজ আছে? জাতীয় ও আন্তর্জাতিক আইনে মানবাধিকার সংরক্ষণে আমরা কাজ করে যাবো। মানষেুষের মৌলিক অধিকার এ কেউ যেনো হস্তক্ষেপ করতে নাপারে, সেদিকে সবাই খেয়াল করবেন। মানবাধিকার কর্মী দেরকে কেউ দাবায়ে রাখতে পারবে না।”
বি এমবি এফ এর সিনি য়র যুগ্ম মহাসচিব ড. মো: সলিম উল্যাহ নতুন সদস্যদের প্রতি দিকনির্দেশনা মলূক বক্তব্যে
বলেন, “আপনারা যখন মানবাধিকারের পক্ষে কাজ করবেন, ন্যায় ও সত্যের পক্ষে থাকবেন, মজলমেুমের পক্ষে থাকবেন, তখনই সবাই আপনাকে মানবাধিকার কর্মী হিসেবে চিনবেন। আপনার ব্যবহারে আচারে লেনদেনে সবাই যেন বুঝতে পারে , আপনারা মানবাধিকার কর্মী।”

সভায় আরও বক্তব্য রাখেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের বি এম বি এফ লিগ্যাল এইড শাখার সভাপতি ও বি এমবি এফ এর যুগ্ম মহাসচিব ব্যারিস্টার সৈয়দ মো: জাহাঙ্গীর হোসেন, মিরপুর আঞ্চলিক শাখার কোঅর্ডিনেটর ও
বি এমবি এফ এর প্রচার সম্পাদক মো: ইব্রাহিম, টাঙ্গাইল জেলা কোঅর্ডিনেটর ব্যারিস্টার হাসনাত জামিল,
যুগ্ম-মহাসচিব ও আন্তর্জাতিক ও ইউকে প্রতিনিধি জনাব মো: মতিউর রহমান শাহীন, মিডিয়া ও পাবলিক রিলেশনস সেক্রেটারি মো: হাদি উজ্জামান পলক, সমাজকল্যান সম্পাদক ইঞ্জিনিয়ার নজরুল ইসলাম সহ প্রমূখ।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম