1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
আসছে, নাদিয়া - আখম হাসানের "ভাবের চেয়ারম্যান" - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৯:৪৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে জাতীয়তাবাদী সাইবার ইউজার দলের শ্রদ্ধা  মাগুরায় চাঞ্চল্যকর একই পরিবারের তিন জন  হত্যা মামলা দ্রুত বিচারের দাবিতে নিহতদের স্বজনদের সংবাদ সম্মেলন তিতাসে অনিয়ম ও অব্যবস্থাপনায় জর্জরিত কাঁঠালিয়া উচ্চ বিদ্যালয়, প্রধান শিক্ষক ও অফিস সহকারীকে জরিমানা চৌদ্দগ্রামে বাতিসা ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসক না থাকায় সেবা বঞ্চিত প্রায় ৪০ হাজার মানুষ চকরিয়ায় পোনা বিতরণ ঠাকুরগাঁও-২ আসনের সাবেক সংসদ সদস্য সুজনের জামিন না মঞ্জুর জেলগেটে দুই দিনের জিজ্ঞাসাবাদের নির্দেশ প্রদান করে আদালত । রাউজানে ফানুস উৎসবে মেতেছেন বৌদ্ধ সম্প্রদায়  শাহলালন সাঁই। নেহাল আহমেদ চট্টগ্রাম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন’র গঠনতন্ত্র পাঠদান ও অনুমোদন সভা অনুষ্ঠিত বৈষম্য বিলোপ করে সত্যিকারে মানবিক সমাজ গড়তে চায় জামায়াত ইসলামী – মাগুরার পথ সভায় ডা. শফিকুর রহমান

আসছে, নাদিয়া – আখম হাসানের “ভাবের চেয়ারম্যান”

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : সোমবার, ২৯ জুন, ২০২০
  • ১৮৪ বার

বিনোদন ডেক্স : সাম্প্রতিক পুবাইলের মনোরম লোকেশনে নির্মিত হল একক নাটক “ভাবের চেয়ারম্যানের” কাজ। নাটকটি রচনা করেছেন ,মোঃ সাইফুর রহমান কাজল এবং পরিচালনা করেছেন শাখাওয়াত হোসেন শওকত। গ্রাম্য পটভূমিতে নির্মিত এ নাটকটি গ্রামবাংলার মানুষের জীবনের খুব কাছের গল্প নিয়ে নির্মিত। কমেডি এবং শিক্ষনীয় বিষয় সমৃদ্ধ এ নাটক নির্মাণ প্রকল্পে নাটকের পরিচালক, শাখাওয়াত হোসেন শওকত জানান,

গ্রামীণ জীবনে ঘটে যাওয়া বাস্তব ঘটনাকে উপলব্ধি করে নাটকের কাহিনী আবর্তিত হয়েছে। নাটকের গল্পে দেখা যাবে, গ্রামের দীর্ঘদিনের চেয়ারম্যান কলিম সাহেব দীর্ঘ ২০ বছর ধরে গ্রামের মানুষের ভালবাসায় বারবার চেয়ারম্যান নির্বাচিত হয়েছিল। এ থেকে তার ছেলে বজলু ধরে নিয়েছিল বাবার পড়ে সেই গ্রামের চেয়ারম্যান নির্বাচিত হবে। তাই সে বাবার অনুপস্থিতিতে গ্রামের মানুষের সাথে চেয়ারম্যানের মতো আচরণ শুরু করে।কিন্তু তার বাবা জানতেন চেয়ারম্যান হিসেবে তার ছেলে মোটেও যোগ্যতাসম্পন্ন নয়। তাই বাবার অনুপস্থিতিতে যখন সে একের পর এক ভুল বিচার করছিল তখন সে পথে বাধা হয়ে দাঁড়ায় তার প্রেমিকা রেশমি। রেশমি নিজেও উপলব্ধি করেছিল বজলু মানুষ হিসেবে ভালো।কিন্তু সে তার বাবার মতো যোগ্যতাসম্পন্ন নয় বিশেষ করে চেয়ারম্যান হওয়ার ব্যাপারে। তাই সে তাকে বারবার তাগিদ দিচ্ছিল যে, সে যেন চেয়ারম্যান হওয়ার চেষ্টা না করে। তার যোগ্যতায় সে যা করতে পারে সেই কাজটি যেন সে করে। কিন্তু বজলু রেশমির কথা শুনতো না। সে একের পর এক গ্রামবাসীর উপরে কর্তৃত্ব ফলানোর চেষ্টা করতো। একটা সময় তার ভুল বিচারে একটা ভয়ঙ্কর পরিনাম ডেকে আনে। যার মাধ্যমে বজলু উপলব্ধি করতে পারে যে চেয়ারম্যানের ছেলে হলেই চেয়ারম্যান হওয়া যায়না। চেয়ারম্যান হতে হলে যোগ্যতা সম্পন্ন ব্যক্তি হতে হয়। একটা শিক্ষনীয় বিষয় মাধ্যমে নাটকের কাহিনীর পরিসমাপ্তি ঘটে।

পরিচালক শাখাওয়াত হোসেন শওকত জানান, নাটকের গল্পটি এতই মজার এবং প্রাণবন্ত ছিল যে শুটিং ইউনিটে বসে উপলব্ধি করতে পারিনি যে অভিনেতা-অভিনেত্রীরা অভিনয় করছে।খুব উৎফুল্ল মনে সবাই তার নিজের চরিত্রকে ফুটিয়ে তুলেছে। আশা করি এই নাটকটি সবার মন জয় করবে।

নাটকের প্রধান দুটি চরিত্র বজলু এবং রেশমির চরিত্রে অভিনয় করেছেন যথাক্রমে আ খ ম হাসান এবং নাদিয়া আহমেদ। অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন আ ,হান্নান ,শেলী,আহসান কবির,সুবর্ন সিকদার,হেদায়েত নান্নু,শামিম,জুয়েল, এবং আফতাব মিয়া সহ আরো অনেকে। আসছে ঈদে একটা বেসরকারি টেলিভিশনে নাটকটি প্রচার হবে বলে পরিচালক আশাবাদ ব্যক্ত করেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম