1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
দেশকে চলমান সংকট থেকে বাঁচাতে বাম-গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠিত করতে হবে - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১১:৪৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে জাতীয়তাবাদী সাইবার ইউজার দলের শ্রদ্ধা  মাগুরায় চাঞ্চল্যকর একই পরিবারের তিন জন  হত্যা মামলা দ্রুত বিচারের দাবিতে নিহতদের স্বজনদের সংবাদ সম্মেলন তিতাসে অনিয়ম ও অব্যবস্থাপনায় জর্জরিত কাঁঠালিয়া উচ্চ বিদ্যালয়, প্রধান শিক্ষক ও অফিস সহকারীকে জরিমানা চৌদ্দগ্রামে বাতিসা ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসক না থাকায় সেবা বঞ্চিত প্রায় ৪০ হাজার মানুষ চকরিয়ায় পোনা বিতরণ ঠাকুরগাঁও-২ আসনের সাবেক সংসদ সদস্য সুজনের জামিন না মঞ্জুর জেলগেটে দুই দিনের জিজ্ঞাসাবাদের নির্দেশ প্রদান করে আদালত । রাউজানে ফানুস উৎসবে মেতেছেন বৌদ্ধ সম্প্রদায়  শাহলালন সাঁই। নেহাল আহমেদ চট্টগ্রাম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন’র গঠনতন্ত্র পাঠদান ও অনুমোদন সভা অনুষ্ঠিত বৈষম্য বিলোপ করে সত্যিকারে মানবিক সমাজ গড়তে চায় জামায়াত ইসলামী – মাগুরার পথ সভায় ডা. শফিকুর রহমান

দেশকে চলমান সংকট থেকে বাঁচাতে বাম-গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠিত করতে হবে

বাগেরহাটে যুব কমিউনিষ্ট ক্যাম্প এর উদ্বোধনী অনুষ্ঠানে কমরেড সেলিম

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২০
  • ১৬৭ বার

নইন আবু নাঈম বাগেরহাট ঃ
বাংলাদেশ কমিউনিষ্ট পার্টির কেন্দ্রীয় কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম বলেছেন, দেশ আজ মহাসংকটে, মুক্তিযুদ্ধো হয়েছিলো এ দেশকে ফুলের মত সুন্দর ভাবে গড়ে তোলার জন্য। কিন্তু আজ সেই দেশ পরিনত হয়েছে ক্যসিনো বাগানে। সর্বগ্রাসী দূর্ণীতি, লুপ-পাটে দেশ এখন নিমজ্জিত হয়ে পরেছে। সামাজিক অবক্ষয় বেড়েছে ব্যাপক হারে। দেশকে এই মহা সংকট থেকে উদ্ধার করতে হলে, চলমান দুঃসাশনের অবসান ঘটিয়ে বাম-গনতান্ত্রিক শক্তিকে ক্ষমতায় অধিষ্ঠিত করতে হবে। আর সেই কাজে নেতৃত্ব দিতে হবে তরুণ কমিউনিষ্টদের। বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে বাগেরহাট শহরের স্বাধীনতা উদ্যানস্থ এসিলাহা মিলনায়তনে দু’দিন ব্যাপি খুলনা বিভাগীয় যুব কমিউনিষ্ট ক্যাম্প এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
এসময় তিনি আরও বলেন, ২০ বছরে পাকিস্তান বাঙালীর সম্পদ বিদেশে যতটা না পাচার করেছে গত ১০ বছরে তার ১০ গুন সম্পদ আমাদের দেশ থেকে পাচার হয়ে গেছে। সেজন্য আমাদের সমাজের মানুষদের একটা বিশুদ্ধ জায়গায় নিয়ে যেতে হবে। মানুষের উপর মানুষের শোষণকে বন্ধ করে একটা সাম্যের সমাজ, একটা ইনসাফের সমাজ গড়তে নতুন প্রজন্মের যুবকদের এগিয়ে আসতে হবে। এটা করা গেলে আজকের এই যুব ক্যাম্প সফল হবে বলে আমি মনে করি।
পরে কসিউনিষ্ট পার্টির বাগেরহাট জেলা কমিটির সভাপতি কমরেড এ্যাড. তুষার কান্তি বসুর সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন,কমরেড রতন সেন, বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক মুজিবুর রহমান। সিপিবি, বাগেরহাট জেলা কমিটির সাধারণ সম্পাদক ফররুখ হাসান জুয়েয়লের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যাণ্যের মধ্যে উপস্থিত ছিলেন, সিপিবির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, কেন্দ্রীয় কমিটির সদস্য ও খুলনা জেলা কমিটির সভাপতি ডাঃ মনোজ দাস, কেন্দ্রীয় কমিটির নেতা অরুনা চৌধুরী, এস এ রশীদ, মো; কিবরিয়াসহ খুলনা বিভাগীয় বিভিন্ন জেলার সিপিবির নেতৃবৃন্দ। দুই দিন ব্যাপী এই যুব ক্যাম্পে খুলনা বিভাগের বিভিন্ন জেলা থেকে নির্বাচিত ৬০ জন তরুণ কমিউনিষ্ট কর্মী অংশ গ্রহন করেছেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম