1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
রাজশাহীতে প্রথম করোনা রোগী সনাক্ত - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১১:৪৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে জাতীয়তাবাদী সাইবার ইউজার দলের শ্রদ্ধা  মাগুরায় চাঞ্চল্যকর একই পরিবারের তিন জন  হত্যা মামলা দ্রুত বিচারের দাবিতে নিহতদের স্বজনদের সংবাদ সম্মেলন তিতাসে অনিয়ম ও অব্যবস্থাপনায় জর্জরিত কাঁঠালিয়া উচ্চ বিদ্যালয়, প্রধান শিক্ষক ও অফিস সহকারীকে জরিমানা চৌদ্দগ্রামে বাতিসা ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসক না থাকায় সেবা বঞ্চিত প্রায় ৪০ হাজার মানুষ চকরিয়ায় পোনা বিতরণ ঠাকুরগাঁও-২ আসনের সাবেক সংসদ সদস্য সুজনের জামিন না মঞ্জুর জেলগেটে দুই দিনের জিজ্ঞাসাবাদের নির্দেশ প্রদান করে আদালত । রাউজানে ফানুস উৎসবে মেতেছেন বৌদ্ধ সম্প্রদায়  শাহলালন সাঁই। নেহাল আহমেদ চট্টগ্রাম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন’র গঠনতন্ত্র পাঠদান ও অনুমোদন সভা অনুষ্ঠিত বৈষম্য বিলোপ করে সত্যিকারে মানবিক সমাজ গড়তে চায় জামায়াত ইসলামী – মাগুরার পথ সভায় ডা. শফিকুর রহমান

রাজশাহীতে প্রথম করোনা রোগী সনাক্ত

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : রবিবার, ১২ এপ্রিল, ২০২০
  • ১৫৫ বার

মঈন উদ্দীন: রাজশাহীর পুঠিয়ায় একব্যক্তির শরীরে করোনা পাওয়া গেছে। তার বাড়ি জিউপাড়া ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের বগুড়াপাড়া গ্রামে। ল্যাবে নমুনা পাওয়ার পর সংক্রমিত ব্যক্তির আশেপাশের কয়েকটি বাড়ি লকডাউন করা হয়েছে। ওই ব্যক্তি ঢাকা ফেরত। তাকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি আরো জানান, আক্রান্ত ব্যক্তির বয়স ৪৫বছর। গত ৮ এপ্রিল ঢাকা থেকে বাড়ি ফিরে আসে। করোনা উপসর্গের মধ্যে তার জ্বর ছিল না। তবে কাশি ছিল। শনিবার তাঁর নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিকেল কলেজের করোনা ল্যাবে পাঠানো হয়। পরীার পর রবিবার বিকেলে তাঁর করোনা পজেটিভ ধরা পড়ে। এ নিয়ে রাজশাহীতে প্রথম করোনা রোগী শনাক্ত হলো। আক্রান্ত ব্যক্তি বাড়ি থেকেই চিকিৎসা নিচ্ছেন।
ডা. গোপেন্দ্রনাথ আচার্য বলেন, পুঠিয়ার ওই ব্যক্তির বাড়ি লকডাউন ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন। ওই পরিবারের সকল সদস্যকে বাড়ি থেকে বের হতে নিষেধ করা হয়েছে। পাশাপাশি এলাকায় মাইকিং করে কাউকে ঘর থেকে বের হতে নিষেধ করা হয়েছে।
এদিকে বিষয়টি নিয়ে জানতে চাইলে রাজশাহী সিভিল সার্জন ডা. এনামুল হক ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এখন যারা ঢাকা ও নারয়ণগঞ্জ থেকে রাজশাহীতে আসছেন তাদের ব্যাপারে সবাইকে সতর্ক থাকতে হবে। ওই ব্যক্তি ঢাকা থেকে বাড়ি এসে আত্মগোপনে ছিল। তবে তার শরীরে করোনার উপসর্গ দেখা দিলে নমুনা সংগ্রহ করা হয়। তারপর থেকে সে হোম কোয়ারেন্টিনে ছিল। পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পাঠালে আজ বিকেলে তার করোনা সনাক্ত নিশ্চিত হয়।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম